শিরোনামঃ
দেড় কিলোমিটার হেঁটে চাচাকে মাথায় করে হাসপাতালে নিলেন ভাতিজা আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল ঢাকা থেকে আরব আমিরাতগামী ফ্লাইটে ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি ৩০ মিনিট পরীর বাসার সামনে থেকে ব্যবসায় সবুজ বাতি এমদাদের কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী আটক হচ্ছেন চিত্রনায়িকা পরীমণি, বাসায় র‌্যাবের অভিযান চলছে লাইভে এসে চিৎকার করছেন পরীমনি, দরজার বাইরে পুলিশ বিয়েতে যাওয়া হলো না বরপক্ষের, নৌকায় ছড়িয়ে ছিটিয়ে পরে আছে ২০ জনের লাশ হোটেলে বমি করে ভাঙচুর চালালেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা
ফুসফুস বাঁচানোর বার্তা দিচ্ছে ফরিদপুরের যমজ আমে!

ফুসফুস বাঁচানোর বার্তা দিচ্ছে ফরিদপুরের যমজ আমে!

প্রাণিকুলে যমজ সন্তানের জন্ম নতুন কিছু নয়। এমনকি বিভিন্ন ফল যেমন কলা, বেগুন, টমেটোতে যমজ দেখা যায়। তবে ক’রো’নাকা’লে ফরিদপুরে ফুসফুস আকারের যমজ আম নিয়ে চলছে আলোচনা। স্থানীয়রা বলছেন এর মধ্য দিয়ে ক’রো’নায় ফুসফুসের য’ত্ন নেওয়ার বার্তাই যেন দিচ্ছে প্রকৃতি।

 

অ’দ্ভুত এ যমজ আমের দেখা মিলেছে ফরিদপুরের বোয়ালমারীতে। উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের তামারহাজি গ্রামের জাবের মিনা’র বাড়ির একটি আম গাছে এ যমজ আম এসেছে। বৃহস্পতিবার (২৭ মে) সকালে প্রচণ্ড বাতাসে আমটি পড়ে যায়। আমটি পেকে যাওয়ায় বাতাসে গাছ থেকে পড়ে যায় বলে জানিয়েছেন গাছের মালিক জাবের মিনা জানান।

 

প্রথমে আমটির সন্ধান পান ওই গ্রামের কলেজ পড়ুয়া যুবক সান-বি তুষার। তিনি আমের ছ’বি তুলে ফেসবুকে পোস্টও করেন। এরপর থেকে যমজ আমটি আলোচনায় আসে। সান-বি তুষার জানান, ছবি তোলা আমার নে’শা, ছবি তুলতে গিয়ে প্রথমে আমার চোখে ধ’রা পড়ে প্রতিবেশী জাবের মিনার বাড়ির এ যমজ আমটির।

 

এ দিকে যমজ আমের খবরে জাবের মিনার বাড়িতে আমটি দেখতে ভি’ড় করছেন উৎসুক জনতা। অনেকেই তারা এই প্রথম যমজ আম দেখলেন বলেও জানান। ক’রো’নাকা’লে ফু’সফুস আকৃ’তির যমজ আমের ফলনে, মানুষকে যেন সচে’তন হওয়ার বার্তাই দেওয়া হয়েছে বলে মন্তব্য করছেন তারা। স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আলম মিনা মুকুল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কলা, বেগুন, টমেটো যমজ দেখেছি। কিন্তু যমজ আম এর আগে কখনও দেখা যায়নি। প্রথম এই যমজ আম দেখলাম। দেখে অবাক লাগছে।

 

ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক ড. হযরত আলী বলেন, অনেক ধরনের ফল য’মজ হয়। তবে যমজ আম একেবারেই দেখা যায় না। এ ধরনের আম সচরাচর দেখিনি। তবে জেনেটিক কারণে যমজ আম হতে পারে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme