শিরোনামঃ
বিদেশ থেকে ৩৬ বছর পর নিঃস্ব হয়ে ফেরা প্রবাসীকে নিতে চায়নি স্বজনরাও! দিনাজপুরের তরুণীর প্রেমে হাজার মাইল পাড়ি দিয়ে চলে আসলো অস্ট্রিয়ার যুবক দুবাইয়ের রাস্তা থেকে ইট পরিস্কার, প্রবাসীর সাথে দেখা করলেন আমিরাতের প্রিন্স ৩১ টাকার ছাড়িয়ে গেছে কাতারি রিয়ালের রেট, দাম কমেছে মানিগ্রামে দুবাই বিমানবন্দরে যাত্রীদের কমপক্ষে ৩ ঘন্টা আগে পৌঁছানোর অনুরোধ পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি, ‘পরমানন্দ’ রাখতে বললেন তসলিমা আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি তিন দিন ফুটফুটে সন্তানের ছবি ও নাম প্রকাশ করলেন পরীমনি নিজেদের জন্য কেনা কাতার বিশ্বকাপের টিকেট বিক্রির সুযোগ বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারের কোর্স করানোর সিদ্ধান্ত
মালয়েশিয়ায় অতীতের সব রেকর্ড ভেঙে আজ নতুন মৃত্যুর রেকর্ড

মালয়েশিয়ায় অতীতের সব রেকর্ড ভেঙে আজ নতুন মৃত্যুর রেকর্ড

মালয়েশিয়ায় ক’ঠোর ল’কডা’উনের মধ্যেও প্রতিদিনই বাড়ছে ক’রোনা’ভাই’রা’সের সং’ক্র’মণ। বুধবার ২ জুন ভা’ইরাস’টিতে আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন ১২৬ জন। এর মধ্যে তিন জন বিদেশি নাগরিকও রয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় প্রা’ণহা’নি ঘটেছে মোট ২ হাজার ৯৯৩ জনের। সম্প্রতি দেশটিতে টানা রেকর্ড ক’রো’না রো’গী শনা’ক্ত হওয়ার কারণে গত শুক্রবার আনুষ্ঠানিকভাবে প্রধামন্ত্রী ল’কডা’উনের ঘোষণা দেন।

 

প্রধানমন্ত্রী মুহিদ্দীন ইয়াসিনের পূর্ব ঘোষণা অনুযায়ী ১ জুন মঙ্গলবার থেকে দুই সপ্তাহের সর্বা’ত্মক ল’কডা’উন চলছে। চলবে ১৪ জুন পর্যন্ত সমস্ত সামাজিক-অর্থনৈতিক কার্যক্রমের ক্ষেত্রে কঠো’র ল’কডা’উন নিষেধা’জ্ঞা বলবৎ থাকবে। শুধু জরুরি সেবা ও অর্থনৈতিক খাতের কার্যক্রম চলবে। এই তালিকা তৈরি করেছে জাতীয় নিরাপত্তা পরিষদ।

 

দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে সাম্প্রতিক সপ্তাহগুলোতে ক’রো’নার বি’স্তার আশ’ঙ্কাজ’নক হারে বাড়ছেই। বিশেষ করে ক’রো’নার অতি সং’ক্রাম’ক ধরনের কারণে। আ’ক্রা’ন্তদের বেশিরভাগই তরুণ ও যুবক। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দুই সপ্তাহের এই ল’কডা’উনে যদি ক’রো’না সং’ক্র’মণের লাগাম টে’নে ধরা যায় তাহলে লকডাউন শেষে কিছু খাত পরের চার সপ্তাহের জন্য সচল করে দেবে। এই চার সপ্তাহ শেষ হওয়ার পর আগের মতো সব অর্থনৈতিক ও ব্যবসায়িক কার্যক্রম চলবে।

 

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘সম্প্রতি দৈনিক আ’ক্রা’ন্তের সংখ্যা বৃদ্ধিতে পরিস্থিতি আরও মা’রাত্ম’ক আকার ধারণ করার শ’ঙ্কা দেখা দিয়েছে। এতে করে দেশজুড়ে কো’ভি’ড হাসপাতালগুলোর স্বাস্থ্যসেবার সক্ষমতা সীমিত হয়ে পড়ছে; যা ভীষণ উদ্বে’গের বিষয়। প্রধানমন্ত্রী মুহিদ্দীন ইয়াসিন আরও জানিয়েছেন, সর্বাত্মক ল’কডা’উনের কারণে দেশের অর্থনৈতিক কার্যক্রম স্থবির হয়ে যাবে। এর ফলে যেসব ব্যবসা প্রতিষ্ঠান ও মানুষ ক্ষতিগ্রস্ত হবেন তাদের জন্য ইতোমধ্যে অবশ্য সরকারিভাবে ত্রাণ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

 

ক’রো’নায় দক্ষিণ-পূর্ব এশিয়ায় সবচেয়ে বিপর্যস্ত মালয়েশিয়ায় বুধবার পর্যন্ত প্রাণ হা’রি’য়ে’ছেন মোট ২ হাজার ৯৯৩ জন। আ’ক্রা’ন্ত হয়েছেন ৭ হাজার ৭০৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আ’ক্রা’ন্ত হয়েছেন ৫ লাখ ৮৭ হাজার ১৬৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১ হাজার ৮৯৮ জন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme