শিরোনামঃ
বিদেশ থেকে ৩৬ বছর পর নিঃস্ব হয়ে ফেরা প্রবাসীকে নিতে চায়নি স্বজনরাও! দিনাজপুরের তরুণীর প্রেমে হাজার মাইল পাড়ি দিয়ে চলে আসলো অস্ট্রিয়ার যুবক দুবাইয়ের রাস্তা থেকে ইট পরিস্কার, প্রবাসীর সাথে দেখা করলেন আমিরাতের প্রিন্স ৩১ টাকার ছাড়িয়ে গেছে কাতারি রিয়ালের রেট, দাম কমেছে মানিগ্রামে দুবাই বিমানবন্দরে যাত্রীদের কমপক্ষে ৩ ঘন্টা আগে পৌঁছানোর অনুরোধ পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি, ‘পরমানন্দ’ রাখতে বললেন তসলিমা আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি তিন দিন ফুটফুটে সন্তানের ছবি ও নাম প্রকাশ করলেন পরীমনি নিজেদের জন্য কেনা কাতার বিশ্বকাপের টিকেট বিক্রির সুযোগ বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারের কোর্স করানোর সিদ্ধান্ত
ইরানের সঙ্গে কয়েকটি দেশের বিরোধ সরাসরি আলোচনায় মিটবে: কাতার

ইরানের সঙ্গে কয়েকটি দেশের বিরোধ সরাসরি আলোচনায় মিটবে: কাতার

কাতারের পররাষ্ট্রমন্ত্রী মুহাম্মাদ বিন আব্দুর রাহমান আলে সানি বলেছেন, এ অঞ্চলের কয়েকটি দেশের সঙ্গে ইরানের মতবিরোধ সরাসরি আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব।

 

তিনি বলেন, ইরান এবং পারস্য উপসাগরীয় দেশগুলোকে আমরা এক টেবিলে বসে সমস্যা সমাধানের আহ্বান জানাচ্ছি। ইরানের পরমা’ণু সমঝোতা পারস্য উপসাগরীয় দেশগুলোর অনুকূলে এবং এর মাধ্যমে এই অঞ্চলে স্থিতিশীলতা আসবে।

 

তিনি আরও বলেন, কাতার বিশ্বাস করে আঞ্চলিক দেশগুলের মধ্যে বি’রোধ মেটাতে সামরিক পন্থা নয় বরং কূ’টনৈতিক পন্থা বে’ছে নিতে হবে। লেবাননের বর্তমান স’ঙ্কটে’র কথা উল্লেখ করে আলে-সানি বলেন, লেবাননে যে সং’ক’ট সৃষ্টি হয়েছে তা সবার জন্যই উ’দ্বে’গজনক এবং দেশটি বি’পজ্জ’নক পরিস্থিতিতে রয়েছে।

 

গা’জায় কাতারের আর্থিক সহায়তার পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেছেন, দোহা ২০১২ সাল থেকে এ পর্যন্ত গা’জা পুনর্গঠনের জন্য ১৪০ কোটি ডলার অর্থ সাহায্য দিয়েছে। কয়েকটি স’ন্ত্রা’সী সংগঠনকে অর্থায়নের ইসরায়েলি অ’ভিযো’গ প্রত্যাখ্যান করে কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাস্তবতাকে উল্টোভাবে তুলে ধরার ষ’ড়য’ন্ত্রের অংশ হিসেবে তেল আবিব এ ধরনের অ’পপ্র’চার চালাচ্ছ।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme