মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের টিকা নিতে নতুন নিয়ম চালু

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের টিকা নিতে নতুন নিয়ম চালু

মালয়েশিয়ায় বসবাসরত কাগজপত্রবিহীন অ’বৈধ অভিবা’সীদের টিকা নিতে স্ব স্ব দূতাবাসের কাছ থেকে সংগ্রহ করতে হবে প্রমাণপত্র। যা দিয়ে দেশটিতে টিকা কার্যক্রমে অংশগ্রহণ করে টি’কা নেওয়ার আওতায় আসতে পারবে অ’বৈধ অভিবাসীরা। স্থানীয় সময় বৃহস্পতিবার (০৩ জুন) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজা জাইনুদিন সেলাঙ্গর প্রদেশের পেনজারা বেরানাং স্যাটেলাইট প্রিজন এবং ইমিগ্রেশন ডিপো পরিদর্শনের পর স্থানীয় সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ল’কডা’উনের মধ্যে যেসব অ’বৈধ অভিবাসীকে আ’টক করা হয়েছে, তাদের সবাইকে টি’কা গ্রহণে সহায়তা করতেই এই অভিযান পরিচলনা করা হয়েছে। তবে যাদেরকে আ’টক করা হয়েছে, তাদের কাছে পরিচয়পত্র না থাকলে টিকার আওতায় আনা সম্ভব হবে না। এছাড়া বর্তমানে যে সব অ’বৈধ অভিবা’সী বিভিন্ন নিয়োগকর্তার মাধ্যমে নিব’ন্ধিত হয়েছেন, তারা চাইলে তাদের নিয়োগকর্তার মাধ্যমে টি’কা নিতে পারবেন।

 

এছাড়া দেশটিতে নথিবিহী’ন যে সব অ’বৈধ অভিবাসী রয়েছেন, যাদের অভিবাসন বিভাগে কোন প্রকার তথ্য নেই, স্ব স্ব দূতাবাস থেকে পরিচয়পত্র সংগ্রহের মাধ্যমে তারা টি’কার আওতায় আসতে পারবেন। এদিকে দেশটিতে টিকা সংগ্রহকালে অ’বৈধ অভিবাসীদের আট’ক করা হবে কিনা; সে বিষয়ে এখনো আলোচনা চলছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme