শিরোনামঃ
দেড় কিলোমিটার হেঁটে চাচাকে মাথায় করে হাসপাতালে নিলেন ভাতিজা আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল ঢাকা থেকে আরব আমিরাতগামী ফ্লাইটে ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি ৩০ মিনিট পরীর বাসার সামনে থেকে ব্যবসায় সবুজ বাতি এমদাদের কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী আটক হচ্ছেন চিত্রনায়িকা পরীমণি, বাসায় র‌্যাবের অভিযান চলছে লাইভে এসে চিৎকার করছেন পরীমনি, দরজার বাইরে পুলিশ বিয়েতে যাওয়া হলো না বরপক্ষের, নৌকায় ছড়িয়ে ছিটিয়ে পরে আছে ২০ জনের লাশ হোটেলে বমি করে ভাঙচুর চালালেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা
মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের লেভি সিস্টেম স্থগিতের সময় বাড়ানো হয়েছে

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের লেভি সিস্টেম স্থগিতের সময় বাড়ানো হয়েছে

মালয়েশিয়ায় ক’রো’না প’রিস্থি’তি বিবেচনায় নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে বিদেশি কর্মীদের কর্মসংস্থানের জন্য বহুস্তরীয় বিশিষ্ট লেভি সিস্টেমের স্থগিতের সময় বাড়িয়ে ২০২২ সালের ১ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।

 

স্থানীয় সময় শনিবার (৫ জুন) দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান মুরুগান এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। এর আগে আগামী ১ জুলাই পর্যন্ত স্থগিত ছিল এ সিস্টেমটি।

 

সারাভানান বলেন, গত বুধবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিদেশি কর্মীদের কর্মসংস্থান শিল্পের প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে এই বহুস্তরীয় লেভি ব্যবস্থাটি চালু করা হবে। কারণ এটি ফরেন ওয়ার্কার্স সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেমের (এফডব্লিউসিএমএস) অধীনে ইকোটা মডিউলটি লেভি সিস্টেম বাস্তবায়নের জন্য ব্যবহার করা হবে।

 

এ ছাড়া মডিউলটি নিয়ো’গকারীদের কাছে বিদেশি শ্রমিক কোটা নির্ধারণের প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করবে এবং সোর্স কান্ট্রিগুলো থেকে নতুন বিদেশি কর্মী নিয়োগের জন্য ব্যবহার করা হবে বলেও জানান মন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme