শিরোনামঃ
বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু ১৬ বছর আগে মারা গেছেন স্ত্রী, প্রতিদিন কবরের কাছে থেকে সঙ্গ দিচ্ছেন স্বামী হায়া কার্ড থাকলেই দেশ থেকে তিনজনকে আনা যাবে কাতার বাঁধনকে বাচ্চাসহ বিয়ে করতে হবে কখনও ভাবিনি: জয় আমি যদি ভুলভাল কিছু একটা করে ফেলি তার দায়ভার কে নেবে: পূজা চেরি স্ত্রী-সন্তান রেখে গোপনে বাংলাদেশে এসে রত্নাকে বিয়ে করেন ইতালির যুবক সড়ক দুর্ঘটনায় পেট ফেটে ভূমিষ্ঠ হওয়া সেই ফাতেমার চোখজোড়া যেন মাকে খোঁজে আমি পরীমনির স্বামী, তার জন্য সত্যিই গর্বিত: শরিফুল রাজ
মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের লেভি সিস্টেম স্থগিতের সময় বাড়ানো হয়েছে

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের লেভি সিস্টেম স্থগিতের সময় বাড়ানো হয়েছে

মালয়েশিয়ায় ক’রো’না প’রিস্থি’তি বিবেচনায় নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে বিদেশি কর্মীদের কর্মসংস্থানের জন্য বহুস্তরীয় বিশিষ্ট লেভি সিস্টেমের স্থগিতের সময় বাড়িয়ে ২০২২ সালের ১ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।

 

স্থানীয় সময় শনিবার (৫ জুন) দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান মুরুগান এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। এর আগে আগামী ১ জুলাই পর্যন্ত স্থগিত ছিল এ সিস্টেমটি।

 

সারাভানান বলেন, গত বুধবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিদেশি কর্মীদের কর্মসংস্থান শিল্পের প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে এই বহুস্তরীয় লেভি ব্যবস্থাটি চালু করা হবে। কারণ এটি ফরেন ওয়ার্কার্স সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেমের (এফডব্লিউসিএমএস) অধীনে ইকোটা মডিউলটি লেভি সিস্টেম বাস্তবায়নের জন্য ব্যবহার করা হবে।

 

এ ছাড়া মডিউলটি নিয়ো’গকারীদের কাছে বিদেশি শ্রমিক কোটা নির্ধারণের প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করবে এবং সোর্স কান্ট্রিগুলো থেকে নতুন বিদেশি কর্মী নিয়োগের জন্য ব্যবহার করা হবে বলেও জানান মন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme