শিরোনামঃ
দেড় কিলোমিটার হেঁটে চাচাকে মাথায় করে হাসপাতালে নিলেন ভাতিজা আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল ঢাকা থেকে আরব আমিরাতগামী ফ্লাইটে ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি ৩০ মিনিট পরীর বাসার সামনে থেকে ব্যবসায় সবুজ বাতি এমদাদের কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী আটক হচ্ছেন চিত্রনায়িকা পরীমণি, বাসায় র‌্যাবের অভিযান চলছে লাইভে এসে চিৎকার করছেন পরীমনি, দরজার বাইরে পুলিশ বিয়েতে যাওয়া হলো না বরপক্ষের, নৌকায় ছড়িয়ে ছিটিয়ে পরে আছে ২০ জনের লাশ হোটেলে বমি করে ভাঙচুর চালালেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা
পার্ট টাইম কাজে প্রবাসীদের নিষিদ্ধ করলো ওমান শ্রম মন্ত্রণালয়

পার্ট টাইম কাজে প্রবাসীদের নিষিদ্ধ করলো ওমান শ্রম মন্ত্রণালয়

ওমানে পার্ট টাইম কাজের অনুমতি শুধুমাত্র ওমানি নাগরিকদের মধ্যেই সীমাব’দ্ধ থাকবে। কোনো প্রবাসী নাগরিকদের এখন থেকে আর পার্ট-টাইম কাজের অনুমতি দেওয়া হবে না। দেশটির শ্রম মন্ত্রণালয় সম্প্রতি এমন সিদ্ধান্ত জারি করেছে।

 

ওমানের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্রে জানাগেছে, এখন থেকে ওমানে অ’স্থায়ী কাজ বা পার্ট টাইম কাজ কেবলমাত্র ১৫ বছরের বেশি বয়সী ওমানি নাগরিকরাই করতে পারবে। কোনো ভাবেই প্রবাসীরা পার্ট টাইম কাজের সুযোগ পাবেন না।

 

ওমানি নাগরিকদের কাজের সুবিধার্থে প্রতিষ্ঠানের মানসম্মত বেতন কাঠামো হতে হবে। সেইসাথে সঠিক কাজের সময় ও পরিবেশ থাকলেই কেবলমাত্র ওমানি নাগরিকদের পার্ট-টাইমের জন্য নিয়োগ দেওয়ার অনুমতি পাবে। দেশটির শ্রম মন্ত্রী ডঃ মাহাদ বিন সাইদ বিন আলী ভাওয়াইন বলেন, ”দেশের সকল ক্ষেত্রে ওমানি করণের পরিকল্পনার অংশ হিসেবে মন্ত্রীপরিষদ নতুন সিদ্ধান্তটি জারি করেছে। নতুন শ্রম আইনের ভি’ত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

নতুন সিদ্ধান্তে জা’রি করা নিবন্ধে বলা হয়েছে যে, পার্ট-টাইমে নিয়োগকর্তারা শুধুমাত্র চাকরী প্রার্থী, অবসরপ্রাপ্ত, উচ্চ শিক্ষার শিক্ষার্থী বা খ’ণ্ডকালীন কর্মব্যবস্থায় বেসরকারি খাতে কর্মরতদের নি’য়োগ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme