শিরোনামঃ
দেড় কিলোমিটার হেঁটে চাচাকে মাথায় করে হাসপাতালে নিলেন ভাতিজা আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল ঢাকা থেকে আরব আমিরাতগামী ফ্লাইটে ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি ৩০ মিনিট পরীর বাসার সামনে থেকে ব্যবসায় সবুজ বাতি এমদাদের কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী আটক হচ্ছেন চিত্রনায়িকা পরীমণি, বাসায় র‌্যাবের অভিযান চলছে লাইভে এসে চিৎকার করছেন পরীমনি, দরজার বাইরে পুলিশ বিয়েতে যাওয়া হলো না বরপক্ষের, নৌকায় ছড়িয়ে ছিটিয়ে পরে আছে ২০ জনের লাশ হোটেলে বমি করে ভাঙচুর চালালেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা
ভোলায় ৫ মিনিটের ব্যবধানে তিন শিশুর জন্ম দিলেন জান্নাত!

ভোলায় ৫ মিনিটের ব্যবধানে তিন শিশুর জন্ম দিলেন জান্নাত!

ভোলায় এক নারীর গ’র্ভে ৫ মিনিট ব্যবধানে একে একে জ’ন্ম নিয়েছে ৩টি পুত্র সন্তান। শিশুদের ওজন কম হওয়ায় ইনকিউবেটরে রা’খা হয়েছে। চরম ঝুঁকির মধ্যে জন্ম নিলেও মা জান্নাত বেগম ও তিন শিশু ভালো আছেন। শনিবার (১৭ জুলাই) এমন তথ্য নিশ্চিত করেন শহরের বেসরকারি হাসপাতাল ফাতেমা মেমোরিয়ালের চেয়ারম্যান ও সাবেক সিভিল সার্জন ডা. ফরিদ আহম্মদ।

 

হাসপাতালের চেয়ারম্যান ও সাবেক সিভিল সার্জন ডা. ফরিদ আহম্মদ আ’র’টিভি নিউ’জকে জানান, ওই নারীর বয়স ১৮ বছর হয়নি। জান্নাত বেগমের স্বামী নূও মাহমুদের দাবি তার স্ত্রীর বয়স ১৯ থেকে ২০ বছর। প্রকৃত পক্ষে জান্নাত বেগমের বাল্য বিয়ে হয়েছে। অপ্রাপ্ত বয়সে গ’র্ভধা’রণ করায় এবং ৮ মাসে প্র’সব ব্যথা শুরু হওয়ায় সং’কটা’পন্ন অবস্থা তৈরি হয়।

 

ওই নারীর বয়স কম ও র’ক্ত শূন্যতা থাকায় তাকে প্রথমে দু ব্যাগ রক্ত দেয়া হয়। এ অবস্থায় দুই দিন পর্যবেক্ষণে রাখার পর শুক্রবার (১৬ জুলাই) বিকেল ৩টা ৫৫ মিনিটে স্বাভাবিক নিয়মে প্রথম শিশু জন্ম নেয়। দ্বিতীয়টি জন্ম নেয় ৪টায়। তৃতীয়টি জন্ম নেয় ৪টা ৫ মিনিটে।

 

তিনি আরও জানান, জান্নাত বেগমের অল্প বয়সে বিয়ে ও মা হওয়ায় অনেক ঝুঁ’কি ছিল। স্বামী নূর মাহামুদ সি’জার করার জন্য বার বার ‘বললেও তারা ঝুঁ’কি নেননি। তবে শিশুদের ওজন কম থাকায় জন্মের পর শিশু ৩টিকে ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের ইনকিউবেটরে রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme