শিরোনামঃ
দেড় কিলোমিটার হেঁটে চাচাকে মাথায় করে হাসপাতালে নিলেন ভাতিজা আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল ঢাকা থেকে আরব আমিরাতগামী ফ্লাইটে ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি ৩০ মিনিট পরীর বাসার সামনে থেকে ব্যবসায় সবুজ বাতি এমদাদের কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী আটক হচ্ছেন চিত্রনায়িকা পরীমণি, বাসায় র‌্যাবের অভিযান চলছে লাইভে এসে চিৎকার করছেন পরীমনি, দরজার বাইরে পুলিশ বিয়েতে যাওয়া হলো না বরপক্ষের, নৌকায় ছড়িয়ে ছিটিয়ে পরে আছে ২০ জনের লাশ হোটেলে বমি করে ভাঙচুর চালালেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা
কাতারের প্রতিদ্বন্দ্বী হিসেবে বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌদি আরব

কাতারের প্রতিদ্বন্দ্বী হিসেবে বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌদি আরব

২০২২ সালের বিশ্বকাপের আয়োজক কাতার। ইতোমধ্যে সবরকম প্রস্তুতি সেরেছে দেশটি। কাতারের প্রতিদ্ব’ন্দ্বী হিসেবে বিশ্বকাপ আয়োজনের গৌরব অর্জন করতে চায় সৌদি আরবও। তাই ২০৩০ সালের সুযোগটা হাতছা’ড়া করতে চায় না তারা।

 

তবে সৌদি আরব বিশ্বকাপ আয়োজন করতে চায় যৌথভাবে ইতালির সঙ্গে। কিন্তু দুই দেশের মধ্যে দূরত্ব ২ হাজার ২৫০ মাইল। যদিও সৌদির এই দা’বিতে বাঁ’ধা হয়ে দাঁড়িয়েছে ইংল্যান্ড ও আর্জেন্টিনা। আয়ারল্যান্ডের সঙ্গে যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় ইংল্যান্ড। অন্যদিকে উরুগুয়েকে সঙ্গে নিয়ে আয়োজক হতে চায় আর্জেন্টিনাও।

 

বিশ্বকাপের আয়োজক হতে ইতোমধ্যে কয়েকটি বড় টুর্নামেন্টও শুরু করেছে সৌদি আরব। গত কয়েক বছরে টুর্নামেন্ট আয়োজনে ১.৫ বিলিয়ন ডলারের বেশি খরচও করে ফেলেছে সৌদি প্রশাসন। মরুদেশে খেলেছে বার্সেলোনা রিয়াল মাদ্রিদের মত তারকাবহুল ক্লাব। ইতালিয়ান সুপার কাপের ম্যাচও হয়েছে।

 

২০১৯ সালে অ্যান্থনি জোশু’য়া ও অ্যান্ডি রুইজ জুনিয়রের হেভিওয়েট বক্সিংয়ের ওয়ার্ল্ড টাইটেল ম্যাচও হয়েছে সৌদিতে। গলফের ইউরোপিয়ান ট্যু’রের পর ফর্মুলা ওয়ানের রেসের আয়োজন করেছে তারা। সব টুর্নামেন্টই সফলভাবে সম্প’ন্ন করতে সক্ষ’ম হয়েছে দেশটি। তাই অ’র্থের প্রাচুর্যতায় পূর্ণ দেশটি ফুটবল বিশ্বকাপ আয়োজনের দাবি তুলতেই পারে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme