শিরোনামঃ
দেড় কিলোমিটার হেঁটে চাচাকে মাথায় করে হাসপাতালে নিলেন ভাতিজা আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল ঢাকা থেকে আরব আমিরাতগামী ফ্লাইটে ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি ৩০ মিনিট পরীর বাসার সামনে থেকে ব্যবসায় সবুজ বাতি এমদাদের কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী আটক হচ্ছেন চিত্রনায়িকা পরীমণি, বাসায় র‌্যাবের অভিযান চলছে লাইভে এসে চিৎকার করছেন পরীমনি, দরজার বাইরে পুলিশ বিয়েতে যাওয়া হলো না বরপক্ষের, নৌকায় ছড়িয়ে ছিটিয়ে পরে আছে ২০ জনের লাশ হোটেলে বমি করে ভাঙচুর চালালেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা
কাতারে এখন থেকে ভিজিট ভিসায় আসতে হলে নতুন নিয়ম বাধ্যতামূলক

কাতারে এখন থেকে ভিজিট ভিসায় আসতে হলে নতুন নিয়ম বাধ্যতামূলক

কাতারে এখন ভিজিট ভিসায় আসতে হলে লাগবে হেলথ ইন্সুরেন্স। ফ্যামিলি ভিজিট বা পারসোনাল ভিজিট, সব ধরণের ভিজিট ভিসার জন্য এই নিয়ম কার্যকর করা হয়েছে। কাতারে সম্প্রতি এক সার্কুলারে জানানো হয়, যে কোনো রকমের ভিজিট ভিসায় কাতারে আসার আগে ৮টি কাগজ বাধ্যতা’মূলকভাবে দেখাতে হয়। এই আটটি কাগজপত্রের মধ্যে তিন নাম্বারে রয়েছে হেলথ ইন্সুরেন্স।

 

ভিজিট ভিসায় কাতারে আসা যাত্রীদের ফ্লাইটে ওঠার আগে এই আট ধরণের কাগজপত্র চেক করতে সব বিমানসংস্থাকে বলা হয়েছে। আটটি কাগজের মধ্যে রয়েছে, ফ্যামেলি বা পারসোনাল ভিজিট ভিসা, কমপক্ষে ছয় মাস মেয়াদি পাসপোর্ট, হেলথ ইন্সুরেন্স, তিন মাস মেয়াদি রিটার্ন টিকেট, ক’রো’না টিকা সার্টিফিকেট, এহতেরাজ ওয়েবসাইটে রেজিস্ট্রেশন পেপার।

 

কাতারের বিভিন্ন ট্রাভেল এজেন্সি জানায়, এই হেলথ ইন্সুরেন্সের ব্যাপারটি নতুন যোগ করা হয়েছে। এটি এখন সব ধরণের ভিজিট ভিসায় আগতদের জন্য বাধ্যতামূলক। বর্তমানে কাতারে সেরকম হেলথ ইন্সুরেন্স কোম্পানি চালু না হলেও ভিজিটর যে দেশ থেকে আসবেন, সেই দেশে থাকা ইন্টারন্যাশনাল হেলথ ইন্সুরেন্সের মাধ্যমে এই ইন্সুরেন্স করানো যাবে।

 

তবে এই ইন্সুরেন্সের পরিমাণ কত, সেটি নির্ভর করছে কোন ইন্সুরেন্সের কাছ থেকে তা করা হচ্ছে, সেটির উপর। তবে এটি খুব বেশি দামের হবে না। কাতার সরকার ইতোমধ্যে একটি আই’ন করতে যাচ্ছে, যে আইনের ফলে কাতারে কাজের ভিসায় যারা আসবেন এবং থাকবেন, তাদের জন্যও এমন হেলথ ইন্সুরেন্স বাধ্যতামূলক করা হবে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme