শিরোনামঃ
দেড় কিলোমিটার হেঁটে চাচাকে মাথায় করে হাসপাতালে নিলেন ভাতিজা আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল ঢাকা থেকে আরব আমিরাতগামী ফ্লাইটে ট্রানজিট যাত্রী পরিবহনের অনুমতি ৩০ মিনিট পরীর বাসার সামনে থেকে ব্যবসায় সবুজ বাতি এমদাদের কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী আটক হচ্ছেন চিত্রনায়িকা পরীমণি, বাসায় র‌্যাবের অভিযান চলছে লাইভে এসে চিৎকার করছেন পরীমনি, দরজার বাইরে পুলিশ বিয়েতে যাওয়া হলো না বরপক্ষের, নৌকায় ছড়িয়ে ছিটিয়ে পরে আছে ২০ জনের লাশ হোটেলে বমি করে ভাঙচুর চালালেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা
মৃত্যুর ১৫ মাস পর দেশে ফিরলো প্রবাসী নারী কর্মীর লাশ, জানে না স্বজনরা

মৃত্যুর ১৫ মাস পর দেশে ফিরলো প্রবাসী নারী কর্মীর লাশ, জানে না স্বজনরা

মৃ’ত্যুর ১৫ মাস পর সৌদি আরব থেকে দেশে ফিরেছে কিশোরী শারমিন আক্তারের লা’শ। দীর্ঘ সময় সৌদির হাসপাতাল ম’র্গে ফ্রিজিং অবস্থায় থাকার পর শনিবার রাতে তার লা’শ দেশে ফিরলেও জানা নেই তার পরিবারের। তাই ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেই পরে আছে হতভা’গী শারমিনের লা’শ।

 

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের এক কর্মকর্তা জানান, শারমিনের লা’শ আসার পর তার পরিবারকে খবর দেয়া হয়েছে। তার বাবা ইতোমধ্যে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। শারমিনের বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাটে। তার বাবা শামসুল ইসলাম রোববার সন্ধার দিকে এই প্রতিবেদককে বলেন, মেয়ের লা’শ আসবে তা আমাদের জানানো হয়নি। খবর পেয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছি। এখন বগুড়ায় আছি।

 

এ বিষয়ে প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক ফখরুল আলম নয়া দিগন্তকে বলেন, লা’শ আসার বিষয়ে সংশ্লিষ্ট পরিবারকে এয়ারলাইন্সই খবর দিয়ে থাকে। গতকাল (শনিবার) রাতে শারমিনের লা’শ আসার পর পরিবারের কেউ উপস্থিত না থাকায় আমরা শারমিনের পরিবারকে খবর দেই। তারা ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে।

 

জানা যায়, একবুক স্বপ্ন নিয়ে ২০১৮ সালের নভেম্বরে সৌদি আরবে গিয়েছিলেন দিনাজপুরের শারমিন আক্তার। শারমিন আক্তার ২০২০ সালের ৬ এপ্রিল সৌদি আরবে আ’ত্মহ’ত্যা করেছেন বলে তার মৃ’ত্যু সনদে উল্লেখ রয়েছে। তবে, তার পরিবারের দাবি নি’র্যাত’নের পর হ’ত্যা করা হয়েছে শারমিনকে। শারমিনের বাবা শামসুল বলেন, কোনোভাবেই আমার মেয়ে আ’ত্মহ’ত্যা’ করতে পারে না। তাকে ‘হ’ত্যা করা হয়েছে।

 

সূত্র জানায়, ২৫ বছরের নিচে কোনো নারী গৃহকর্মী হিসেবে বিদে’শ যেতে পারেন না। তাই ২০ বছরের কিশোরী শারমিন আক্তারকে ২৫ বছর দেখিয়ে পাসপোর্ট তৈরি করে সৌদি আরবে পাঠানো হয়েছে। নিজ জেলা নারায়নগঞ্জ থেকে তার পাসপোর্ট তৈরি করা হয় বলে জানা গেছে। সংসারে সুখ আনতে সৌদি আরবে গিয়ে লা’শ হয়ে ফিরতে হয়েছে শারমিনকে।

 

সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস রিয়াদ থেকে ইস্যু করা এনওসিতে উল্লেখ করা হয়েছে, গত ৬ এপ্রিল দাম্মামের হাফার আল বাতেন এলাকায় গলায় ফাঁ’স লাগিয়ে আ’ত্মহ’ত্যা করেন শারমিন। কিন্তু পরিবারের দাবি ‘নি’র্যাত’নে’র একপর্যায়ে হ’ত্যা’ করা হয়েছে শারমিনকে। ভু’ক্তভো’গী’র স্বজনরা অ’ভিযো’গ করেন, ২০১৮ সনের নভেম্বর মাসে সৌদি যাওয়ার পর থেকেই নিয়োগকর্তা কর্তৃক নির্মম নি’র্যা’তনে’র শি’কার হতে হয় শারমিনকে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme