শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
অলিম্পিকে প্রথমবার সোনা জিতলো কাতার, ফোন করে অভিনন্দন জানালেন আমির

অলিম্পিকে প্রথমবার সোনা জিতলো কাতার, ফোন করে অভিনন্দন জানালেন আমির

টোকিও অলিম্পিক ইতিহাসে প্রথমবারের মতো স্বর্নপদক জয়ের স্বাদ পেলো কাতার। দেশটির হয়ে সেই গৌরব অর্জন করলেন ভারোত্তোলক ফারেস এলবাখ। শনিবার এই ভারোত্তলক ৯৬ কেজি ওজন শ্রেণিতে দাপট দেখিয়ে এই ইতিহাস গড়েন।

 

এলবাখ স্ন্যাকে ১৭৭ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ২২৫ কেজিসহ মোট ৪০২ কেজি উত্তোলন করেন। তারপর চেষ্টা করেছিলেন ক্লিন অ্যান্ড জার্কের বিশ্বরেকর্ড ২৩২ কেজি তুলতে, তবে কোমড় উচ্চতার বেশি উঠাতে পারেননি।

 

এমন জয়ের পরপরই তাঁকে ফোন করে অভিনন্দন জানান কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানি। শুধু তাই নয়, টুইট করে সেই খবর সবাইকে জানিয়েছেন আমির শেখ তামিম।

 

উল্লেখ্য, ২০১৬ সালে ১৮ বছর বয়সেই রিও ডি জেনিরো অলিম্পিকে এলবাখ সপ্তম হয়েছিলেন। ৫ বছর পর অনেকটাই পরিণত হয়ে এসে সোনার দেখা পেলেন কাতারের এই ভারোত্তলক।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme