শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
কাতারে হঠাৎ করে বেড়েছে আক্রান্তের সংখ্যা, মাসজুড়ে বিধিনিষেধ জারি

কাতারে হঠাৎ করে বেড়েছে আক্রান্তের সংখ্যা, মাসজুড়ে বিধিনিষেধ জারি

কাতারে নতুন করে করো’না সং’ক্রম’ণ বেড়ে যাওয়ায় আগের জা’রিকৃত বিধিনিষেধ আগস্ট মাস জুড়ে জা’রি থাকবে বলে ঘোষণা দিয়েছে দেশটির সরকার। স্থানীয় বাসিন্দা ও অভিবাসীদের এসকল বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

কাতারের ক’রো’না পরিস্থিতি দীর্ঘদিন স্বাভাবিক থাকার পর, আবারো নতুনভাবে হঠাৎ করে বেড়ে’ছে আ’ক্রা’ন্তের সংখ্যা, লা’ফিয়ে বাড়ছে আ’ক্রা’ন্তের হারও। এতে দেশটির চলমান বিধিনিষেধ আগস্ট মাস জুড়ে জারি থাকবে। এ সময় স্থানীয় বাসিন্দা ও অভিবাসীদের মেনে চলতে হবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের জা’রিকৃত আইন কানুন। বিধিনি’ষেধ না মানলে গুনতে হবে জরিমানা, এমনকি হতে পারে জে’লও।


সুরক্ষিত থাকার পাশাপাশি জরিমা’নার হাত থেকে বাঁচতে ক’রো’নার স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই বলে জানান প্রবাসী বাংলাদেশিরা।
কাতার সরকারের আগের ঘোষণা অনুযায়ী ৩০ জুলাই চতুর্থ ধাপে বিধিনি’ষেধ প্রত্যাহারের কথা ছিল। হঠাৎ করে আ’ক্রা’ন্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আগের সি’দ্ধান্ত থেকে সরে এসে আগস্ট মাসজুড়ে নতুন করে বি’ধিনি’ষেধ জারি করে কাতার। দেশটিতে সোমবারও নতুন করে ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন দেড়শ জন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme