শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারের চতুর্থ ধাপ শুরুর সময় ঘোষণা

কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারের চতুর্থ ধাপ শুরুর সময় ঘোষণা

ক’রো’নাভাই’রাসে’র নিষেধাজ্ঞা তুলে নেওয়ার চতুর্থ ধাপ সেপ্টেম্বরের মধ্যে শুরু হতে পারে। যদি ক’রো’না পরি’স্থিতির উন্নতি অব্যাহত ও নি’য়ন্ত্রণে থাকে তাহলে চতুর্থ ধাপ কার্যকর করা হবে। ২ জুলাই সোমবার কাতার টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই বিষয়টি নিশ্চিত করেন ডা. ইউসুফ আল মাসলামানি।

 

তিনি বলেন, সম্প্রতি ক’রো’নাভা’ইরা’সের সংক্র’ম’ণ নতুনকরে বেড়ে যাওয়ায় চতুর্থ ধাপ কার্যকরে কিছুটা সময় নেওয়া হচ্ছে। ফলে পুরো আগস্ট মাসে চলমান তৃতীয় ধাপ চা’লিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ঈদের ছুটির আট দিন পর্যন্ত ক’রো’নাভা’ইরা’সের সং’ক্রম’ণ কম এবং স্থিতিশীল ছিলো। কিন্তু ঈদের ছুটির পর প্রতিদিন ১০০ জনেরও বেশি আ’ক্রা’ন্ত হওয়ার সাথে সং’ক্র’মণ দ্রুত বাড়তে শুরু করে। সেজন্য সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

ক’রো’নাভা’ইরা’স নিয়’ন্ত্রণ ও সতর্কতা নিশ্চিতে কাতার সরকারের আরোপ করা নিষেধা’জ্ঞা চার ধাপে উঠিয়ে নেওয়ার পরিকল্পনা করেছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। এরইমধ্যে তিন ধাপে বিভিন্নরকম নিষেধা’জ্ঞা উঠিয়ে নিয়ে চতুর্থ ধাপে এসে পৌঁছেছে কাতার।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme