শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

কাতারের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

কাতারের সঙ্গে সৌদির সম্পর্ক খুবই ভালো। দুই দেশ একসাথে মিলে বেশ কয়েকটি বিষয়ে ঘনি’ষ্ঠভাবে কাজ করছে। মঙ্গলবার একটি ভার্চুয়াল অনুষ্ঠানে এমন কথা বলেছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ। প্রিন্স ফয়সাল আরো বলেন, আমরা জিসিসির দেশগুলোকে শ’ক্তিশালী করার জন্য প্রাথমিকভাবে একসাথে কাজ চালিয়ে যাচ্ছি।শুধুমাত্র আরব উপসাগর নয় বরং গোটা অঞ্চলের জন্য স্থি’তিশীলতা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। বিষয়টি জিসিসির অন্যান্য দেশের সাথে আমরা উভয়ে’ই বিশ্বাস করি।

 

জিসিসির সম্পর্ক নিয়ে সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, আল উলা চু’ক্তি অভ্য’ন্তরণীয় বিরোধ নিষ্পত্তিকে কার্যকর ভূমিকা রাখছে। পাশাপাশি এই চুক্তির ফলে জিসিসির দেশগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতা বাড়ছে। সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে এই অঞ্চলের মানুষের ঐক্যেব’দ্ধ। আমরা এই অঞ্চলের স্থিতিশীলতা বজায় রাখতে কাজ অব্যাহত রাখব।

 

ইরানের বিষয়ে সৌদি পররাষ্ট্রমন্ত্রী রিয়াদের অবস্থান পুনরাবৃ’ত্তি করে বলেন, ইরান বিশ্বশক্তির সাথে ২০১৫ সালের পরমাণু চু’ক্তির শক্তিশালী সং’স্করণ মেনে চলতে পারে। তবে তেহরান নিশ্চিত করতে হবে তারা কখনই পারমাণবিক অ’স্ত্র তৈরি করবেনা।

 

আমরা অবশ্যই ইরানের সাথে করা পারমাণবিক অ’স্ত্র তৈরি না করার চুক্তির সমর্থন করি। উল্লেখ করে তিনি বলেন, রিয়াদ ইরানকে আঞ্চলিক স্থিতিশীলতা ও সমৃ’দ্ধিতে অবদান রাখতে স্বাগত জানাবে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme