শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল

কাতারে নিষেধাজ্ঞা প্রত্যাহারে নতুন সিদ্ধান্ত, কিছু বিধিনিষেধ শিথিল

কাতারে ক’রো’না ভাই’রাস সম্পর্কিত কিছু নিষেধাজ্ঞা শি’থিল করেছে মন্ত্রিপরিষদ। ৪ আগস্ট বুধবার সকালে অনুষ্ঠিত মন্ত্রীসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

 

সিদ্ধান্ত অনুসারে, ৬ আগস্ট শুক্রবার থেকে কাতারের সব মসজিদে শিশুরা প্রবেশের সুযোগ পাবে। তবে মসজিদগুলোতে অযুখানা ও টয়লেট এখনো বন্ধ রাখা হবে। একইসাথে বিভিন্ন শপিংমল ও বাজারগুলোতে প্রবেশের সুযোগ পাবে শিশুরা।

 

নতুন সিদ্ধান্ত অনুসারে সব মিউজিয়াম ও লাইব্রেরি দর্শনার্থীদের জন্য ধারণক্ষমতার ৭৫ ভাগ ব্যবহার করে খোলা রাখা যাবে। কাতারে সব ড্রাইভিং স্কুলে ধারণক্ষমতার ৫০ ভাগ ব্যবহার করে প্রশিক্ষণ অব্যাহত রাখা যাবে।

 

তবে প্রশিক্ষক এবং প্রশিক্ষণার্থীর সবাইকে টি’কাপ্রা’প্ত হতে হবে। কাতারে সপ্তাহজুড়ে মেট্রোরেল চলাচল করবে এবং ধারণ ক্ষমতার ৫০ ভাগ ব্যবহার করা যাবে। যে কোনো খোলা জায়গায় বা করনিশে সর্বোচ্চ ২০ জন একসাথে জমায়েত হতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme