শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস

আটকে পড়াদের আমিরাতে ফেরার জন্য নির্দেশিকা দিলো এমিরেটস

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই-ভিত্তিক বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্স বুধবার ইন্ডিয়া, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং উগান্ডা থেকে আগত যাত্রীদের জন্য সর্বশেষ ভ্রমণ প্রয়োজনীয়তার সাথে তার ওয়েবসাইট আপডেট করেছে। সংযুক্ত আরব আমিরাত ঘোষিত হওয়ার পরে যে এই দেশগুলোতে আটকে পড়া প্রবাসীরা – যেখান থেকে যাত্রী প্রবেশ স্থগিত রয়েছে – আমিরাতে ফিরে যেতে পারে। তবে বাংলাদেশ থেকে শুধু ট্রানজিটের যাত্রী এমিরেটসের ফ্লাইটে যেতে পারবে।

 

বৈধ সংযুক্ত আরব আমিরাতের আবাসিক ভিসা সহ সমস্ত যাত্রী যারা সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত টিকা সম্পূর্ণরূপে নিয়েছেন এবং যাদের সংযুক্ত আরব আমিরাতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত এবং অনুমোদিত একটি সরকারী টিকা সনদ রয়েছে তাদের সংযুক্ত আরব আমিরাতে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

 

ভ্যা’কসিনে’র শেষ প্রয়োজনীয় ডো’জ দেওয়ার পর থেকে কমপক্ষে ১৪ দিন অতিবাহিত হতে হবে। সীমাবদ্ধ দেশ থেকে আসা যাত্রীদের জন্য আইসিএ অনুমোদন প্রয়োজন, দুবাই ফিরে আসা প্রবাসীদের জন্য GDRFA অনুমোদন আবশ্যক।

 

এয়ারলাইন জানিয়েছে, ট্রানজিট যাত্রীদের তাদের চূড়ান্ত গন্তব্যের প্রয়োজনীয়তা অনুযায়ী প্রস্থান করার ৭২ ঘণ্টা বা তার কম সময় ধরে নেওয়া পরীক্ষার জন্য অবশ্যই করো’নার নে’গেটি’ভ পিসিআর পরীক্ষার সা’র্টিফিকেট থাকতে হবে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme