শিরোনামঃ
কাতারের লুসাইলে রেস্টুরেন্টে শূকরের মাংসের তৈরি পিৎজার মেনু কাতারে আজ থেকে নতুন সময়সূচীতে গাড়ি ফাহাছ করাতে পারবেন মালিক ও চালকরা রক্তের বিনিময়ে আয়োজন করা কাতার বিশ্বকাপ দেখবেন না তিনি টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ ৩ বছর আগে কাতার গিয়ে জীবিত দেশে ফিরতে পারলেন না নাসির অতিরিক্ত টাকা নিয়ে দেওয়া হয়নি পছন্দের সিট, কাতার এয়ারওয়েজকে জরিমানা কাতার প্রবাসীকে মেরে ৯ দিন পর লাশ দেশে পাঠায় চার মামাতো ভাই দুবাই প্রবাসীদের জন্য চলবে বিমানের দুইটি অতিরিক্ত ফ্লাইট বিশ্বের সবচেয়ে নিরাপদ ২০ এয়ারলাইনসের তালিকায় তৃতীয় কাতার এয়ারওয়েজ কাতারের নেওয়া নতুন সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা
বাবা-মেয়ে থেকে স্বামী-স্ত্রী হলাম, একটু লজ্জাও করছিল: ঋত্বিকা

বাবা-মেয়ে থেকে স্বামী-স্ত্রী হলাম, একটু লজ্জাও করছিল: ঋত্বিকা

‘বউ কথা কও’ ধারাবাহিকে বাবা-মে’য়ের ভূমিকায় অ’ভিনয় করেছিলেন সম্রাট মুখোপাধ্যায় এবং ঋত্বিকা সেন। সম্রাট যে চরিত্রে অ’ভিনয় করতেন তার নাম ছিল সাগর সেন। তাঁর মে’য়ে মিলির চরিত্রে নজর কেড়েছিলেন বছর নয়ের ঋত্বিকা সেন। ১২ বছর পরে পর্দায় ফিরলেন তাঁরা। একটি গানের ভিডিওতে স্বামী-স্ত্রী’র চরিত্রে।

 

দিন কয়েক আগে ‘সাগর’ নিজেই ফেসবুকে জানিয়েছিলেন ঋত্বিকার সঙ্গে জুটি বাঁ’ধার কথা। তাঁর সঙ্গে একাধিক ছবি দিয়ে লিখেছিলেন, ‘ঋত্বিকার সঙ্গে স্বামী-স্ত্রী’র অ’ভিনয় করতে পেরে খুব ভাল লেগেছে। আবার বেশ মজাও লেগেছে।’ কিন্তু সম্রাটের ‘মে’য়ে’ থেকে ‘স্ত্রী’’ হওয়ার অ’ভিজ্ঞতা কেমন ঋত্বিকার? কতটাই বা বদলাল সমীকরণ?

 

আনন্দবাজারকে দেওয়া সাক্ষাৎকারে ঋত্বিকা বললেন, ‘প্রস্তাবটা পেয়ে প্রথমে চ’মকে গিয়েছিলাম। আমা’র মনে হয় মানুষ এখনও সাগর সেন এবং মিলিকে একই ভাবে মনে রেখেছেন। কিন্তু অ’ভিনেতাদের কাজই নানা চরিত্রে নিজেকে মানিয়ে নেওয়া।’ তবে এমন অ’ভিজ্ঞতা আগেও হয়েছে ঋত্বিকার। একটু থেমে বছরের হিসেব করে তিনি বললেন, “২০০৭ সালে ‘বর আসবে এখু’নি’ ছবিতে যিশুদার সঙ্গে অ’ভিনয় করেছিলাম। তখন আমা’র ৭ বছর বয়স। আবার ‘আরশিনগর’-এ সেই যিশুদার সঙ্গেই প্রে’ম করেছি।” কথা শেষ না হতেই হেসে উঠলেন ‘মিলি’।

 

১২ বছর আগের স্মৃ’তি এখনও স্পষ্ট ঋত্বিকার মনে। ফলে যাঁকে বাবা ডাকতে হত, তাঁর সঙ্গেই আবার ঘনিষ্ঠ দৃশ্য করতে খানিক ইতস্তত বোধ করছিলেন। “রোম্যান্টিক দৃশ্যে মনে হত সম্রাটদা আমা’র অ’ভিব্যক্তি দেখে কী’ ভাবছে! মনে হচ্ছিল সামনে বাবা দাঁড়িয়ে আছে। বেশ লজ্জাই লাগছিল। সেটা বারবার সম্রাটদাকে বলছিলাম”, সম্রাটের সঙ্গে নতুন রসায়ন বর্ণনা করতে গিয়ে বললেন ঋত্বিকা।

 

পর্দায় অল্প বয়সি নায়িকার সঙ্গে মধ্য বয়সি নায়কের প্রে’মের গল্প যুগ যুগ ধরে দেখিয়ে আসছে টলিউড এবং বলিউড। তবে পর্দায় তাঁদের বাবা-মে’য়ে থেকে স্বামী-স্ত্রী’র উত্তরণ ভাল ভাবে নেননি অনেকেই। নেটমাধ্যমে শুভেচ্ছা বার্তার পাশাপাশি ধেয়ে এসেছে কটাক্ষ। ঋত্বিকা যদিও মনে করেন, পেশাদার অ’ভিনেত্রী হিসেবে এ ধরনের ছুৎমা’র্গ রাখলে কাজ করা সম্ভব নয়। তাঁর কথায়, “বয়সে বড় নায়কের সঙ্গে জুটি বাঁধলেও তাঁদের কাছ থেকে অনেক কিছু শেখার থাকে। সম্রাটদা আগে বলত, ‘একদিন তুই আমা’র নায়িকা হবি’। ভাবতে পারিনি সেটাই সত্যি হয়ে যাবে।”

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme