শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
গায়েব হয়নি উড়োজাহাজের ইঞ্জিন, রয়েছে এয়ারলাইন্সের হেফাজতে

গায়েব হয়নি উড়োজাহাজের ইঞ্জিন, রয়েছে এয়ারলাইন্সের হেফাজতে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বন্ধ হয়ে যাওয়া ইউনাইটেড এয়ারওয়েজের একটি উড়োজাহাজের ইঞ্জিন গা’য়েব হয়েছে— এমন খবর গত কয়েকদিন ধরে ব্যাপক আ’লোচনায় এসেছে। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন উঠছে বিমানবন্দরের নিরাপ’ত্তা ব্যবস্থা নিয়ে। তবে এমন খবরে বি’স্ময় প্রকাশ করেছে খোদ এয়ারলাইন্সটি। ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ বলছে, উড়োজাহাজের ইঞ্জিন তাদের নিজ’স্ব হেফাজতে রয়েছে।

 

স’মালো’চনার মুখে পড়ে বি’ব্রত বিমানবন্দর কর্তৃপক্ষও বলছে— খবরটি অ’সত্য, বিমানবন্দরের নিরাপ’ত্তা ব্যবস্থা নিয়ে বি’ভ্রান্ত হওয়ার কিছু নেই। কয়েকটি বাংলা ও ইংরেজি দৈনিক পত্রিকার খবরে বলা হয়— বিমানবন্দর থেকে ইউনাইটেড এয়ারওয়েজের একটি উড়োজাহাজের ই’ঞ্জিন গা’য়েব হয়ে গেছে।

 

সংরক্ষিত এলাকার ক্লোজ সার্কিট ক্যামেরার (সিভিটিভি) ফুটেজ বি’শ্লেষণসহ নানাভাবে অনুস’ন্ধান করেও গায়েব হওয়া ইঞ্জি’নের হদিস পাওয়া পায়নি। এমন খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিমানবন্দরের নিরপ’ত্তা ব্যবস্থা নিয়ে সমালোচনা শুরু হয়। বিমানবন্দরের কর্তৃপক্ষকে স’মালো’চনা করে নেতিবাচক মন্তব্য করেন নেটিজেনরা।

 

ইউনাইটেড এয়ার ২০১৬ সালে তাদের কা’র্যক্রম বন্ধ করে দেওয়ার পর থেকে ঢাকায় বিমানবন্দরে পড়ে আছে তাদের ৯টি উড়োজাহাজ। সম্প্রতি এয়ারলাইন্সটির পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। নতুন করে অ’পারেশনে আসার চেষ্টাও চলছে। ইঞ্জিন চু’রি হয়েছে কিনা জানতে চাইলে ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ বি’ব্রতবোধ প্রকাশ করে।

 

নাম প্রকাশে অ’নিচ্ছুক সংস্থার শীর্ষ একজন কর্মকর্তা জানান, আমাদের উড়োজাহাজের ই’ঞ্জিন চু’রি হলো অথচ আমরা জানি না। আমরা কোথাও ইঞ্জিন চু’রির অভি’যোগ করিনি। আমাদের ইঞ্জিন আমাদের হেফাজতেই আছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme