শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
দাঁতের হলদে ভাব দূর করার ঘরোয়া ও সহজ উপায়

দাঁতের হলদে ভাব দূর করার ঘরোয়া ও সহজ উপায়

অনেকেরই দাঁতের হলদে ভাব থাকে। তারা প্রাণ খুলে হাসতে দ্বিধা করেন। যখন-তখন মুখ ঢাকেন কারণে-অকারণে। চটকদারি বিজ্ঞাপনে বিভ্রান্ত হয়ে হয়তো বদলে ফেলেছেন একের পর এক টুথপেস্ট। তার পরেও মুক্তার মতন সাদা দাঁতের দেখা তো পেলেনই না, উল্টো হলদে ভাব আরো বেড়েছে। কিন্তু চাইলে ঘরে বসেই সুন্দর ঝকঝকে দাঁতের অধিকারি হতে পারেন। জেনে নিন কীভাবে-

 

দাঁতের যত্ন নেওয়ার নানান উপায় রয়েছে। তবে দাঁতের যত্ন নেওয়ার যে পদ্ধতিগুলো আমরা অনুসরণ করি, সেগুলো কতটা সঠিক তা নিয়ে কিন্তু যথেষ্ট সন্দেহ রয়েছে। হলদে দাঁত সাদা করতে একটি ঘরোয়া উপাদান বেশ উপকারি। এটি হাসিকে করে ঝলমলে আর দাঁতকে করে ঝকঝকে সুন্দর। প্রায় প্রতিদিনই রান্নায় ব্যবহৃত হয়। পরিচিত সেই উপাদানটি হলো তেজপাতা। চলুন তাহলে জেনে নেওয়া যাক, দাঁত সুন্দর ঝকঝকে করতে তেজপাতা ব্যবহারের পদ্ধতি।

 

দাঁত সাদা করতে তেজপাতা দারুণ উপকারি তখনই হবে যখন তেজপাতাকে মেশানো হবে কোনো টক ফলের সঙ্গে। যেমন, কমলা লেবু বা পাতি লেবুর খোসার সঙ্গে। এক্ষেত্রে প্রয়োজনীয় যে উপকরণগুলো লাগবে, সেগুলো হলো তেজপাতা ৪টি (কাঁচা বা শুকনো সব রকমেই হবে), কমলা লেবু বা পাতি লেবুর খোসা (তেজপাতার সমপরিমাণ) এবং মুখে দুর্গন্ধের সমস্যা বা মাড়িতে ব্যথা থাকলে লবঙ্গ ২-৩ টি।

 

যে ভাবে তৈরি করবেন, প্রথমে তেজপাতাকে গুঁড়া করে নেবেন। তারপর কমলা লেবু বা পাতি লেবুর খোসা শুকিয়ে লবঙ্গের সঙ্গে মিশিয়ে গুঁড়া করে নিন। এবার সমস্ত উপকরণের সঙ্গে সামান্য লবণ মিশিয়ে নিন। এই মিশ্রণটি সামান্য পানির সঙ্গে মিশিয়ে সপ্তাহে তিন দিন অন্তত এক বেলা করে দাঁত মাজুন। দ্রুত দাঁত ঝকঝকে সাদা করতে আবার প্রতিদিন এটি করবেন না, এতে দাঁতের ক্ষতি হবে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme