শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
বাবা-মা ও জাপানি দুই শিশুকে ১৫ দিন একসাথে থাকার নির্দেশ

বাবা-মা ও জাপানি দুই শিশুকে ১৫ দিন একসাথে থাকার নির্দেশ

রাজধানীর গুলশানের একটি বাসায় জাপানি দুই শিশু ও তাদের বাবা মাকে ১৫ দিন একসাথে থাকার নির্দে’শ দিয়েছেন হাইকো’র্ট। এ সময় তাদের সাথে থাকবেন সমাজকল্যাণ অধিদফতরের একজন কর্মকর্তা। তাদের নিরাপ’ত্তার জন্য নিয়োজিত থাকবে পুলিশ। মঙ্গলবার (৩১ আগস্ট) আদালত এই আদেশ দেন।

 

এর আগে, দুই মেয়ে শিশুর জিম্মা চেয়ে জাপানি নাগরিক নাকানো এরিকো হাইকো’র্টে রি’ট করেছিলেন। হাইকোর্ট আজ (৩১ আগস্ট) দুই শিশুকে হাজির করতে নি’র্দেশ দিয়েছিলেন। সে অনুসারে দুই শিশু আজ আ’দালতে আসে। বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক স্বামী শরীফ ইমরানের কাছ থেকে ১০ ও ১১ বছর বয়সী দুই মেয়ে সন্তানকে ফিরে পেতে ১৯ আগস্ট হাইকোর্টে রি’ট করেন জাপানি নারী এরিকো।

 

রি’টের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট আজ (৩১ আগস্ট) দুই শিশুকে আ’দালতে হাজির করতে তাদের বাবা ও ফু’ফুকে নির্দেশ দিয়েছিলেন। ২২ আগস্ট দুই শিশুকে ইমরানের বারিধারার বাসা থেকে উ’দ্ধা’র করে পুলিশের অ’পরা’ধ তদ’ন্ত বিভাগ (সিআইডি)। তারপর থেকে তারা উইমেন সা’পোর্ট’ সেন্টারে ছিল। আজ সকাল ১০টার পর সি’আইডি’র তত্ত্বাবধানে দুই শিশু আ’দালতে উপস্থিত হয়। শিশু দুটি একে অন্যের হাত ধরে ধী’রপায়ে আ’দালত ক’ক্ষের দিকে যায়। এ সময় তাদের কিছুটা হ’তবি’হ্বল মনে হচ্ছিল।

 

শিশু দুটি আসার কিছুক্ষণ পর আ’দালতে হাজির হন তাদের বাবা শরীফ ইমরান। তিনি সাংবাদিকদের জানান, তিনি ও তার স্ত্রী এরিকো আজ সকালে উইমেন সা’পোর্ট সেন্টারে গিয়েছিলেন। এরিকোও আ’দালতে হাজির হয়েছেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভা’র্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে আজ শুনানি হয়। এরিকোর আইনজীবী মোহাম্মদ শিশির মনির এ তথ্য জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme