শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
কাতারের ফ্লাইট আসবে ভারত হয়ে, কাল আসবে ক্যাপ্টেন নওশাদের লাশ

কাতারের ফ্লাইট আসবে ভারত হয়ে, কাল আসবে ক্যাপ্টেন নওশাদের লাশ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের লা’শ আনার প্রস্তুতি শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সবকিছু ঠিক থাকলে আগামীকাল বৃহস্পতিবার সকালে তার লা’শ দেশে আনা হতে পারে। কাতারের দোহা থেকে ঢাকাগামী বিমানের ফিরতি ফ্লাইটে তার লা’শ ভারতের নাগপুর থেকে দেশে আনার প্রাথমিক সি’দ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

 

গতকাল সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে ফ্লাইট চলাচল স্থ’গিত রয়েছে। সেজন্য ফ্লাইটের বিশেষ অনুমতি নিয়ে লা’শ আনতে বিভিন্ন দফতরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পাশাপাশি দেশে আসার জন্য ক্যাপ্টেনের দুই বোনের ক’রো’না টে’স্টের রি’পোর্ট পেতেও কিছুটা সময় লাগবে। তাই বৃহস্পতিবার ভোরে লা’শ আনার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

 

বিমান সূত্র জানায়, আজ বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০২৫ ফ্লাইটটি ঢাকা থেকে কাতারের উদ্দেশে রওনা হয়ে স্থানীয় সময় ৫টা ৪০ মিনিটে দোহায় পৌঁছাবে। একইদিন পরিবর্তন কলসাইন বিজি-০২৬’এ ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ভারতের নাগপুরের উদ্দেশে রওনা হয়ে রাত ১১টা ৩০ মিনিটে পৌঁছাবে।

 

ক্যাপ্টেনের লা’শ নিয়ে মধ্যরাতে রওনা হয়ে কাল বৃহস্পতিবার সকাল ৮টা ৩৫ মিনিটে ফ্লাইটটি দেশে ফেরার কথা রয়েছে। সূত্র জানায়, ক্যাপ্টেন নওশাদকে সম্মান জানাতে বিমানবন্দরে হাজির হবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমানের এমডি ও সিইও ড. আবু সালেহ মোস্তফা কামালসহ বিমান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

জানা গেছে, বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এয়ারক্রাফটে আনা হবে তার লা’শ। ফ্লাইটে ক্যাপ্টেন নওশাদের দুই বোনও যাত্রী হিসেবে থাকবেন। বর্তমানে ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের লা’শ ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের মর্চুয়ারিতে রাখা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, ক্যাপ্টেনের রুহে’র মাগ’ফিরা’তের জন্য গতকাল মঙ্গলবার বাদ জোহর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব মসজিদে বি’শেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও বিমানের পক্ষ থেকে তার লা’শ দেশে আনতে প্রয়োজনীয় সকল কার্যক্রম অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme