শিরোনামঃ
বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু ১৬ বছর আগে মারা গেছেন স্ত্রী, প্রতিদিন কবরের কাছে থেকে সঙ্গ দিচ্ছেন স্বামী হায়া কার্ড থাকলেই দেশ থেকে তিনজনকে আনা যাবে কাতার বাঁধনকে বাচ্চাসহ বিয়ে করতে হবে কখনও ভাবিনি: জয় আমি যদি ভুলভাল কিছু একটা করে ফেলি তার দায়ভার কে নেবে: পূজা চেরি স্ত্রী-সন্তান রেখে গোপনে বাংলাদেশে এসে রত্নাকে বিয়ে করেন ইতালির যুবক সড়ক দুর্ঘটনায় পেট ফেটে ভূমিষ্ঠ হওয়া সেই ফাতেমার চোখজোড়া যেন মাকে খোঁজে আমি পরীমনির স্বামী, তার জন্য সত্যিই গর্বিত: শরিফুল রাজ
প্রজেক্ট হিলশায় মেয়াদোত্তীর্ণ খাবার, নেই লাইসেন্স-স্বাস্থ্যসনদ

প্রজেক্ট হিলশায় মেয়াদোত্তীর্ণ খাবার, নেই লাইসেন্স-স্বাস্থ্যসনদ

পদ্মা পাড়ে জনপ্রিয় রেস্টুরেন্ট প্রজেক্ট হিলশা। মেয়াদোত্তীর্ণ খাদ্য উপকরণ (ফুড এডিটিভ) দি‌য়ে তৈ‌রি করা হচ্ছিল খাবার। খাদ্য সংর‌ক্ষণে ছিল অনিয়ম। ফ্রিজে একসঙ্গে রাখা ছিল কাঁচা ও রান্না করা খাবার। রেস্টুরেন্টের কর্মচারীদের স্বাস্থ্য সনদও নেই।

 

এছাড়া হালনাগাদ লাইসেন্স ছাড়াই চলছে ব্যবসা। এসব অনিয়মেই চলছে মা’ওয়ার পদ্মা পা‌ড়ের আ’লোচিত ‘প্রজেক্ট হিলশা’ রেস্তোরাঁ। সোমবার (৩০ আগস্ট) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) সদস্য শাহনওয়াজ দিলরুবা খানের (যুগ্ম সচিব) নেতৃত্বে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট সংলগ্ন প্রজেক্ট হিলশায় পরিদর্শনে গিয়ে এসব অনিয়ম দেখতে পায় বিএফএসএর ম‌নিট‌রিং টিম।

 

বিএফএসএ জানায়, পরিদর্শনকালে প্রজেক্ট হিলশার বেকারি শাখায় ফুড এডিটিভ পাওয়া যায়। এ সময় চিলারের অ’পরিষ্কার মেঝেতে অনিয়ন্ত্রিত তাপমাত্রায় ও উন্মুক্ত অবস্থায় হিমায়িত খাবার সংরক্ষণ, ফ্রিজে একইসঙ্গে কাঁচা ও রান্না করা খাবার সংরক্ষণসহ নানা অনিয়ম দেখতে পায় পরিদর্শন ম‌নিট‌রিং টিম। এছাড়া প্রজেক্টের হালনাগাদ ট্রেড লাইসেন্স ও খাদ্য কর্মীদের স্বাস্থ্যসনদ দেখাতে পারেনি প্রতিষ্ঠানটি।

 

পরিদর্শনকালে মনিটরিং টিম প্রজেক্ট হিলসায় পাওয়া মেয়াদোত্তীর্ণ ফুড এডিটিভ জ’ব্দ করে এবং সংশোধনের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়। প্রজেক্ট হিলশা কর্তৃপক্ষ আগামী এক মাসের মধ্যে সব বিষয় সংশোধন করার প্রতিশ্রুতি দেয়।অ’ভিযানকালে মনিটরিং অফিসার এম ইম’রান হোসেন মোল্লা, মো. আসলাম উদ্দীন, বৈজ্ঞানিক কর্মক’র্তা শওকত হোসেন, সহকারী পরিচালক আসমা উল হোসনাসহ কর্তৃপক্ষের অন্য কর্মক’র্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme