শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
ক্যাপ্টেন নওশাদকে বিমানও মিস করবে: বাকরুদ্ধ সহকর্মীরা

ক্যাপ্টেন নওশাদকে বিমানও মিস করবে: বাকরুদ্ধ সহকর্মীরা

এ যেন হঠাৎ ঝ’ড়। অন্য সময়ের মতো গত ২৭ আগস্ট যাত্রী নিয়ে বিমান চালিয়ে ফিরছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম। কিন্তু আজ তিনি দেশে ফিরলেন ঠিকই; কিন্তু জী’বিত নয়। হৃ’দরো’গে আ’ক্রা’ন্ত হয়ে মা’রা যাওয়া নওশদের নি’থর দেহ বিমানে করে বয়ে আনা ক্যাপ্টেন ইমরান আ’বেগা’প্লুত হয়ে বলেন, ‘আমরা তা‌কে মিস করব, বিমানও তা‌কে মিস কর‌বে।

 

তিনি ২০ বছ‌রের বে‌শি চাকরি ক‌রে‌ছেন বিমা‌নে। অনেক অধ্যবসায়ের পর দক্ষ পাইলট ক্যাপ্টেন নওশাদ আজ‌কের এই পর্যা‌য়ে পৌঁছান। এদিকে বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের ম’রদে’হ ভারত থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে এক আ’বেগঘ’ন পরিবেশ সৃষ্টি হয়। সহকর্মীদের কারো চোখে ছিল নোনা জ’ল। কেউ আবার হয়ে পড়েছিলেন বা’করু’দ্ধ।

 

ক্যাপ্টেন নওশদের ম’রদেহ বিমান থেকে নামানোর পর টুকি খুলে তাকে শ্রদ্ধা জানান তার সহকর্মীরা বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০২৬ ফ্লাইটে ক্যাপ্টেন নওশাদের ম’রদেহ ঢাকায় পৌঁছে। কাতারের রাজধানী দোহা থেকে যাত্রী নিয়ে দেশে ফেরার পথে বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এয়ারক্রাফট ভারতের নাগপুরে থামে। ওই ফ্লাইটটি ক্যাপ্টেনের ম’রদে’হ বাংলাদেশে এনেছে। ফ্লাইটটির দায়িত্বে ছিলেন ক্যাপ্টেন আহমেদ ইমরান।

 

পরে সাংবা‌দিক‌দের স‌ঙ্গে এক প্রতি‌ক্রিয়ায় ক্যাপ্টেন ইমরান ব‌লেন, ২৭ আগস্ট নওশাদ প্লে‌নের ভেত‌রেই সে’ন্স‌লেস হ‌য়ে প‌ড়ে‌ছি‌লেন। পরে প্রথম অফিসার মোস্তা‌কিম পিয়াস একক দ’ক্ষতায় প্লেন‌টি অবতরণ করান। অ’সুস্থ ক্যাপ্টেন নওশাদকে ভারতের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। একপর্যায়ে তাকে লাইফ সাপো’র্টে নেয়া হয়। তবে সব চেষ্টা ব্য’র্থ করে ৩০ আগস্ট না ফে’রার দেশে পারি জমান বিমানের দক্ষ এই পাইলট।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme