শিরোনামঃ
কাতারে জাতীয় আইনসভা নির্বাচনের মোট প্রার্থীর সংখ্যা ঘোষণা শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন নিয়ে শুরু নতুন সংকট বিকল্প উপায়ে আমিরাত যাচ্ছেন আটকে থাকা প্রবাসীরা, ব্যয় হচ্ছে ৫ গুণ বেশি কাতারে থাকা বাংলাদেশিদের ফোনে কল দিয়ে চাওয়া হচ্ছে তথ্য, দূতাবাসের সতর্কতা সাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে আরব আমিরাতের প্রধানমন্ত্রী কাতারে আজ থেকে শ্রমিকদের জন্য কর্মবিরতির মেয়াদ শেষ বিমানে দেশে বা বিদেশে ভ্রমণের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি তিন দিনে বিমানবন্দরের বসছে পিসিআর ল্যাব, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান বিদেশ থেকে কার্গোতে দেশে মালামাল পাঠানো নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য কাতারে তৃতীয় ডোজের টিকা দেওয়া শুরু, আগে যারা পাবেন অগ্রাধিকার
বিমানবন্দরে পিসিআর ল্যাবের দাবিতে মন্ত্রণালয়ে আমিরাত প্রবাসীদের অবস্থান

বিমানবন্দরে পিসিআর ল্যাবের দাবিতে মন্ত্রণালয়ে আমিরাত প্রবাসীদের অবস্থান

বিমানবন্দরে দ্রুত পি’সিআর ল্যাব স্থাপনের দাবিতে আ’মরণ অনশন কর্মসূচির ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত প্রবাসীরা। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থা মন্ত্রনালয়ের নীচে তারা অবস্থান নিয়ে এই কর্মসূচি শুরু করে। কর্মসূচির ঘোষণা করেছে আরব আমিরাত প্রবাসীরা। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের নীচে তারা অবস্থান নিয়ে এই কর্ম’সূচি শুরু করে।

 

প্রবাসীরা বলছেন, যখন বিশ্বের ক’রো’না পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলো, দেশ বিদেশের লক ডা’উন শি’থিল হতে লাগলো এবং আন্তর্জাতিক বিমান চলাচল স্বাভাবিক হলো, তারপরও আমরা আমাদের কর্মস্থলে যেতে পারছি না আমাদের এয়ারপোটে মাত্র একটি আরটি পি’সিআর ল্যাব না থাকার কারনে। অথচ আমিরাত সরকারের নির্দেশনা মেনে বাকি পাঁচটি দেশ তাদের রেমিট্যান্স যো’দ্ধাদের জন্য নিজ নিজ দেশের এয়ার’পোট গুলোতে ল্যাব স্হাপন করে তাদের কর্মস্হলে যাওয়ার সুযোগ করে দিয়েছে আরো কয়েক সপ্তাহ আগেই।

 

অথচ আমরা এমনই হ’তভা’গা জাতি, আমাদের কর্মস্হলে যাওয়ার জন্য আন্দোলন করে, রাজপথে সভা সমাবেশ ও মানববন্ধন করে ল্যাব স্হাপনের দাবি বাস্তবায়ন করতে হচ্ছে দীর্ঘ এক মাসের বেশী সময়কাল ধরে। আন্দোলনকারীরা বলছেন, গত ৬ সেপ্টেম্বর আন্দোলনের ফলে প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছেন ৩/৪ দিনের মধ্য ল্যাব স্হপনের জন্য। প্রধানমন্ত্রীর সেই ঘোষনার আজ ৯ দিন পার হওয়া সত্বেও দৃশ্যমান কোন অগ্রগতি পরিল’ক্ষিত হচ্ছে না।

 

এমতাবস্থায় দেশ বাঁ’চাতে, লাখ লাখ রেমিট্যন্স যো’দ্ধাদের পরিবারের সদস্যদের বাঁচাতে এবং রেমিট্যন্স খাতকে ধ্বং’সের হাত থেকে র’ক্ষা করতে দেশের সকল বিবেকবান মানুষকে যৌ’ক্তিক ভ’য়েজ রাইজ করা অতিব জরুরী এবং সংশ্লিষ্ট সকল মন্ত্রনালয়ের সকল নিতী নির্ধারণী কর্মকর্তাদের অনুরো’ধ করবো, অনতি’বিলম্বে ল্যাব স্হাপন করে আমাদের নিজ কর্মস্হল নিশ্চিত করুন দেশ বাঁচান, আমার পরিবার বাঁচান এবং রেমিট্যন্স খাতকে ধ্বং’সের হাত থেকে র’ক্ষা করুন।

 

এসময় প্রবাসীরা জানান, প্রধানমন্ত্রীর ঘোষ’না অতি দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা অ’নশন চালিয়ে যাবো। আমরা সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের কাছে থেকে একটা ডে’র্থ লাইন চাই কবে নাগাদ আমারা আমাদের স্বপ্নের ল্যাব সুবিধা পাবো এবং নিজ কর্মস্থলে যেতে পারবো।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme