শিরোনামঃ
বিদেশ থেকে ৩৬ বছর পর নিঃস্ব হয়ে ফেরা প্রবাসীকে নিতে চায়নি স্বজনরাও! দিনাজপুরের তরুণীর প্রেমে হাজার মাইল পাড়ি দিয়ে চলে আসলো অস্ট্রিয়ার যুবক দুবাইয়ের রাস্তা থেকে ইট পরিস্কার, প্রবাসীর সাথে দেখা করলেন আমিরাতের প্রিন্স ৩১ টাকার ছাড়িয়ে গেছে কাতারি রিয়ালের রেট, দাম কমেছে মানিগ্রামে দুবাই বিমানবন্দরে যাত্রীদের কমপক্ষে ৩ ঘন্টা আগে পৌঁছানোর অনুরোধ পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি, ‘পরমানন্দ’ রাখতে বললেন তসলিমা আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি তিন দিন ফুটফুটে সন্তানের ছবি ও নাম প্রকাশ করলেন পরীমনি নিজেদের জন্য কেনা কাতার বিশ্বকাপের টিকেট বিক্রির সুযোগ বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারের কোর্স করানোর সিদ্ধান্ত
আজ রাতেই কাতার হয়ে কানাডায় চলে যাচ্ছেন মুরাদ

আজ রাতেই কাতার হয়ে কানাডায় চলে যাচ্ছেন মুরাদ

গোপ’নে দেশ ছাড়তে প্রস্তুতি সেরেছেন মুরাদ হাসান। রাতের একটি ফ্লাইটে তিনি বিদেশের পথে পাড়ি জমা’বেন। সম্ভাব্য গন্তব্য কানাডা। বৃহস্পতিবার রাতে কানাডায় যাওয়ার জন্য টিকিট কে’টেছেন। গতকাল বুধবার তিনি একটি টিকিট কা’টেন বলে এয়ারলাইনস সূত্র জানিয়েছে।

 

ওই ফ্লাইটটি কাতারের দোহা হয়ে কানাডায় নামবে বলে জানা যাচ্ছে। বিমানবন্দর এপিবিন জানিয়েছে, মুরাদ এখনো পর্যন্ত চট্টগ্রামে আছেন বলে তারা জানেন। বিমানব’ন্দর দায়িত্বরত বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের কাছে মুরাদ সম্প’র্কিত তথ্য নেই। তারা জানিয়েছেন, মুরাদ যদি কানাডা যান তাহলে কানেকটিং ফ্লা’ইটে যাবেন। সেক্ষে’ত্রে বেশ কয়েকটি ফ্লাইটের কানেক্টিং সার্ভিস রয়েছে। সেগুলো থেকে স’ম্ভাব্য তথ্য পাওয়া যেতে পারে।

 

প্রতিমন্ত্রীর একটি সূত্র জানিয়েছে, পদত্যাগের আগ পর্যন্ত প্রতিমন্ত্রী থাকাবস্থায় মুরাদের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি তথ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার কাছে থাকলেও পদত্যা’গের কিছুক্ষণ আগে ব্যক্তিগত একজন সহকারীকে দিয়ে তা নিজের কাছে নেন তিনি। প্রতিমন্ত্রী থেকে প’দত্যা’গের পর লাল পাসপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও তিনি সেটি জমা দেননি।

 

যদিও লাল পাসপোর্ট থাকা স’ত্ত্বেও অন্য দেশে যেতে কিছুটা জ’টিলতা রয়েছে। লাল পাসপোর্টধারী ব্যক্তি সরকারি আদেশ (জিও) ছাড়া বিদেশ ভ্র’মণ করতে পারেন না। এক্ষে’ত্রে সদ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যা’গ করা ডা. মুরাদ জিও না থাকায় বিদেশগমনে জ’টিলতায় পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। এছাড়াও তিনি এখন গোয়ে’ন্দা নজর’দারিতে রয়েছেন। এ অবস্থায় তার বিদেশগমন অ’নিশ্চিত হতে পারে বলে জানিয়েছে মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে মন্ত’ব্য করে সম্প্রতি বিএনপি নেতাদের স’মালো’চনায় পড়েন মুরাদ হাসান। এরপর একটি টেলিফোন আলাপের অ’ডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে, যেখানে একজন অভিনেত্রীর সঙ্গে অ’শা’লীন ভা’ষায় কথা বলতে এবং হু’মকি দিতে শোনা যায়।

 

এই অ’ডিও কে’লেঙ্কা’রির জে’রে প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার প্রতিমন্ত্রীর পদ থেকে তিনি পদত্যা’গ করেন। জামালপুর আওয়ামী লীগের সম্পাদক পদ থেকেও তাকে অব্যাহ’তি দেওয়া হয়েছে। চিকিৎসাশা’স্ত্রের ডিগ্রিধারী মুরাদ হাসান জামালপুর-৪ (সরিষাবাড়ী, মেস্টা ও তিতপল্যা) আসনের এমপি।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme