শিরোনামঃ
কাতারের লুসাইলে রেস্টুরেন্টে শূকরের মাংসের তৈরি পিৎজার মেনু কাতারে আজ থেকে নতুন সময়সূচীতে গাড়ি ফাহাছ করাতে পারবেন মালিক ও চালকরা রক্তের বিনিময়ে আয়োজন করা কাতার বিশ্বকাপ দেখবেন না তিনি টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ ৩ বছর আগে কাতার গিয়ে জীবিত দেশে ফিরতে পারলেন না নাসির অতিরিক্ত টাকা নিয়ে দেওয়া হয়নি পছন্দের সিট, কাতার এয়ারওয়েজকে জরিমানা কাতার প্রবাসীকে মেরে ৯ দিন পর লাশ দেশে পাঠায় চার মামাতো ভাই দুবাই প্রবাসীদের জন্য চলবে বিমানের দুইটি অতিরিক্ত ফ্লাইট বিশ্বের সবচেয়ে নিরাপদ ২০ এয়ারলাইনসের তালিকায় তৃতীয় কাতার এয়ারওয়েজ কাতারের নেওয়া নতুন সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা
বিমান থেকে বেল্টে মালামাল আসতে লাগছে ব্যাপক সময়, বেকায়দায় যাত্রীরা

বিমান থেকে বেল্টে মালামাল আসতে লাগছে ব্যাপক সময়, বেকায়দায় যাত্রীরা

রানওয়ে বন্ধ থাকায় রাতে চলাচলকারী ২০ ফ্লাইটের অতিরি’ক্ত চা’পে দিনের বেলায় ল’ন্ডভ’ন্ড হয়ে পড়ছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের যাত্রীসেবা ব্যবস্থা। টার্মিনালে পর্যাপ্ত ট্র’লি নেই। যেগুলো আছে, এর অধিকাংশই ন’ষ্ট। কাউন্টার থাকলেও নেই পর্যাপ্ত ইমিগ্রেশন পুলিশ। একটিমাত্র মে’শিনের কারণে লাগেজ স্ক্যা’নিংয়ে দেশে ফেরা যাত্রীদের দীর্ঘসময় লাইনে দাঁ’ড়িয়ে থাকতে হয়।

 

প্রতিটি বিভাগে আছে চরম জনবল সংক’ট। বিমান থেকে বে’ল্টে মালামাল আসতে লেগে যাচ্ছে ১ থেকে দেড় ঘণ্টার বেশি। মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের দুর্ভো’গ আরও চরমে। তাদেরকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁ’ড়িয়ে থাকতে হচ্ছে পিসিআর টেস্টর জন্য। সংশ্লিষ্টরা বলছেন, পর্যাপ্ত জনবল না থাকায় একসঙ্গে ৩টি ফ্লাইট নামলে ল’ন্ডভ’ন্ড হয়ে যাচ্ছে সব ধরনের যাত্রীসেবা।

 

দূরদেশ থেকে বিমানবন্দরে নামার পর দীর্ঘক্ষণ লাইনে দাঁ’ড়িয়ে থাকা এবং মালামাল নিয়ে যাওয়ার জন্য ট্রলি খুঁজে না পেয়ে প্রায়ই যাত্রীরা হইচই, ধা’ক্কাধা’ক্কি করছেন। যাত্রীদের নিতে আসা স্বজনকেও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। ১০ ডিসেম্বর থেকে রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত শাহজালাল বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।

 

বিমানবন্দরের থার্ড টার্মিনালের নতুন হাইস্পি’ড কানেকটিং ট্যাক্সিওয়ে নির্মাণকাজের জন্য আগামী ছয় মাস রাত থেকে সকাল পর্যন্ত ৮ ঘণ্টা করে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এতে দিনরাতের অবশিষ্ট ১৬ ঘণ্টায় ২৪ ঘণ্টার শিডিউল ফ্লাইটের ব্যবস্থাপনা করতে হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme