শিরোনামঃ
কাতারের লুসাইলে রেস্টুরেন্টে শূকরের মাংসের তৈরি পিৎজার মেনু কাতারে আজ থেকে নতুন সময়সূচীতে গাড়ি ফাহাছ করাতে পারবেন মালিক ও চালকরা রক্তের বিনিময়ে আয়োজন করা কাতার বিশ্বকাপ দেখবেন না তিনি টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ ৩ বছর আগে কাতার গিয়ে জীবিত দেশে ফিরতে পারলেন না নাসির অতিরিক্ত টাকা নিয়ে দেওয়া হয়নি পছন্দের সিট, কাতার এয়ারওয়েজকে জরিমানা কাতার প্রবাসীকে মেরে ৯ দিন পর লাশ দেশে পাঠায় চার মামাতো ভাই দুবাই প্রবাসীদের জন্য চলবে বিমানের দুইটি অতিরিক্ত ফ্লাইট বিশ্বের সবচেয়ে নিরাপদ ২০ এয়ারলাইনসের তালিকায় তৃতীয় কাতার এয়ারওয়েজ কাতারের নেওয়া নতুন সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা
৩ দিনে জামানত ছাড়াই ঋণ পাবেন বিদেশ যেতে ইচ্ছুক কর্মীরা

৩ দিনে জামানত ছাড়াই ঋণ পাবেন বিদেশ যেতে ইচ্ছুক কর্মীরা

ব্যাংক ঋণ নেওয়ার নিয়ম

মাত্র তিন দিনে ঋণ নিতে পারবেন বিদেশগামী কর্মীরা। কোন জামানত ছাড়াই এই ঋণ দিবে প্রবাসী কল্যাণ ব্যাংক। এই তথ্য জানিয়েছেন প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালক ও জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো-বিএমইটির মহাপরিচালক মোঃ শহীদুল আলম এনডিসি।

 

ব্যাংক ঋণ না দিলে বা কোন অনিয়ম করলে অভি’যোগ দেয়ার আহবান জানান শহীদুল আলম। তিনি আরো বলেন, শুধু মাত্র ভিসা দেখিয়ে ৯% সু’দে ঋণ নিতে পারবেন বিদেশগামী কর্মীরা। বিদেশ যেতে কর্মীদের জমি না বি’ক্রি করে, আগে ভিসা সংগ্রহের পরামর্শ দেন তিনি। বলেন, ব্যাংক টাকা নিয়ে বসে আছে।

 

যারা বিদেশ যেতে ইচ্ছুক এমন কর্মীদের প্রথমে ভিসা সংগ্রহ করে ঋণ গ্রহনের জন্য পরামর্শ দেন বিএমইটির মহাপরিচালক। এ জন্য ভিসা, পাসপোর্ট এর কপি এবং একজন জামিনদারের চেক দিয়েই কর্মীরা ঋ’ণ নিতে পারবেন।

 

এ ক্ষেত্রে দালাল হতে সাবধান থাকার পরামর্শ দেন তিনি। সামনে প্রবাসীদের জন্য সকল সুযোগ-সুবিধা আরো সহজ করা হবে বলে আশ্বাস দেন জনশক্তি কর্মসংস্থা ও প্রশিক্ষন ব্যুরো- বিএমইটির মহাপরিচালক মোঃ শহীদুল আলম এনডিসি।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme