শিরোনামঃ
কাতারের লুসাইলে রেস্টুরেন্টে শূকরের মাংসের তৈরি পিৎজার মেনু কাতারে আজ থেকে নতুন সময়সূচীতে গাড়ি ফাহাছ করাতে পারবেন মালিক ও চালকরা রক্তের বিনিময়ে আয়োজন করা কাতার বিশ্বকাপ দেখবেন না তিনি টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ ৩ বছর আগে কাতার গিয়ে জীবিত দেশে ফিরতে পারলেন না নাসির অতিরিক্ত টাকা নিয়ে দেওয়া হয়নি পছন্দের সিট, কাতার এয়ারওয়েজকে জরিমানা কাতার প্রবাসীকে মেরে ৯ দিন পর লাশ দেশে পাঠায় চার মামাতো ভাই দুবাই প্রবাসীদের জন্য চলবে বিমানের দুইটি অতিরিক্ত ফ্লাইট বিশ্বের সবচেয়ে নিরাপদ ২০ এয়ারলাইনসের তালিকায় তৃতীয় কাতার এয়ারওয়েজ কাতারের নেওয়া নতুন সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা
কাতারের নেওয়া নতুন সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা

কাতারের নেওয়া নতুন সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা

ক’রো’না সংক্র’মণ রোধে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপালসহ ৫৭টি দেশকে লাল তালিকাভু’ক্ত করেছে কাতার। এইসব দেশ থেকে আসা যাত্রীদের জন্য নতুন নির্দেশনা জা’রি করেছে দেশটি। এ সিদ্ধান্তে হতাশ প্রবাসী বাংলাদেশিরা। কাতারে ক’রো’না সংক্র’মণ রোধে ভ্রমণ নীতির পরিবর্তন কার্যকর হচ্ছে ৮ জানুয়ারি থেকে। ১শ ৪৩ দেশকে সবুজ তালিকা ও ৫৭ দেশকে লাল তালিকা আর ৯টি দেশকে এক্সসেপশনাল রেড লিস্ট বা বিশেষ লাল তালিকাভু’ক্ত করেছে দেশটি।

 

এইসব দেশে থেকে আসা যাত্রীদের জন্য নতুন নির্দেশনা জা’রি করা হয়েছে। লাল, সবুজ তালিকায় থাকা দেশগুলো থেকে কাতারে আসা যাত্রীদের কো’য়ারেন্টা’ইনের বাধ্যতামূলক বিধিনি’ষেধ না থাকলেও বিশেষ লাল তালিকায় থাকা বাংলাদেশসহ ৯ দেশের যাত্রীদের বাধ্যতামূলক কো’য়ারেন্টা’ইনে থাকতে হবে।

 

ছুটিতে থাকা প্রবাসীরা কাতারে ফিরলে বাধ্যতামূলক দুই দিন নিজ খরচে কো’য়ারেন্টাইনে থাকতে হবে। আর বাংলাদেশ থেকে ভ্যা’কসি’ন নেয়াদের নিজ খরচে কো’য়ারেন্টাইনে থাকতে হবে ২ থেকে ৭ দিন। বাংলাদেশকে বিশেষ লাল তালিকায় রাখায় হতা’শ প্রবাসীরা। কাতারের ভ্রমণ নীতির তালিকা দেখে প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি হতাশ ভারত, পাকিস্তান, নেপালের অভিবাসীরাও।

 

জার্মানি, ফ্রান্স, ইতালিতে প্রতিদিন গড় আ’ক্রা’ন্তের হার দুই লাখের বেশি হলেও তাদেরকে রাখা হয়েছে লাল তালিকায়। এমনকি লাল তালিকা থাকা এইদেশগুলো থেকে আসা যাত্রীদের লাগবেনা কো’য়ারেন্টাই’নও।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme