শিরোনামঃ
বিদেশ থেকে ৩৬ বছর পর নিঃস্ব হয়ে ফেরা প্রবাসীকে নিতে চায়নি স্বজনরাও! দিনাজপুরের তরুণীর প্রেমে হাজার মাইল পাড়ি দিয়ে চলে আসলো অস্ট্রিয়ার যুবক দুবাইয়ের রাস্তা থেকে ইট পরিস্কার, প্রবাসীর সাথে দেখা করলেন আমিরাতের প্রিন্স ৩১ টাকার ছাড়িয়ে গেছে কাতারি রিয়ালের রেট, দাম কমেছে মানিগ্রামে দুবাই বিমানবন্দরে যাত্রীদের কমপক্ষে ৩ ঘন্টা আগে পৌঁছানোর অনুরোধ পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি, ‘পরমানন্দ’ রাখতে বললেন তসলিমা আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি তিন দিন ফুটফুটে সন্তানের ছবি ও নাম প্রকাশ করলেন পরীমনি নিজেদের জন্য কেনা কাতার বিশ্বকাপের টিকেট বিক্রির সুযোগ বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারের কোর্স করানোর সিদ্ধান্ত
অতিরিক্ত টাকা নিয়ে দেওয়া হয়নি পছন্দের সিট, কাতার এয়ারওয়েজকে জরিমানা

অতিরিক্ত টাকা নিয়ে দেওয়া হয়নি পছন্দের সিট, কাতার এয়ারওয়েজকে জরিমানা

পছন্দের আসন দেওয়ার কথা বলে কানাডাগামী বয়’স্ক দুজন যাত্রীর কাছ থেকে অতি’রিক্ত টাকা নেয় কাতার এয়ারওয়েজ। তবে পছন্দের সেই আসনে যাত্রীদের বসতে দেননি কাতার এয়ারওয়েজের চেক-ইন কর্মকর্তারা। বা’ধ্য হয়ে অন্য আসনে বসে কানাডায় যান ওই দুই যাত্রী। পরে বয়স্ক ওই দুই যাত্রীর প’ক্ষে টিকিট কেনা তার পরিবারের একজন সদস্য ভো’ক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে এ নিয়ে অভি’যোগ করেন।

 

ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা দুই পক্ষের দীর্ঘ শুনানি মঙ্গলবার (১১ জানুয়ারি) রায় দেন। রায়ে কাতার এয়ারওয়েজকে ৫০ হাজার টাকা জরিমা’না করা হয়। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে জরিমা’নার অর্থ ওই দুই যাত্রীকে পরিশো’ধের নির্দেশ দেওয়া হয়। ভো’ক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২০২১ সালের ১৩ জুলাই একজন চিকিৎসক তার পরিবারের দুজন বয়’স্ক (বার্ধক্যজনিত কারণে শারীরিকভাবে অ’ক্ষম) ব্যক্তির জন্য কাতার এয়ারওয়াজের কানাডাগামী ফ্লাইটের টিকিট কেনেন।

 

ওই বছরের ১৭ জুলাই ফ্লাইট ছিল। ফ্লাইটের ১৬ডি ও ১৭সি আসন বরাদ্দ দিতে তাদের কাছ থেকে অতি’রিক্ত টাকা নেন, যাকে এয়ারওয়েজ কর্তৃপক্ষ ‘প্রিফার্ড’ সিট বরাদ্দ বলে উল্লেখ করেন। তবে নির্ধারিত দিনে প্লেনে ওঠার পর চেক-ইন কর্মকর্তারা বয়’স্ক যাত্রীদের বরাদ্দ সিট দুটো দিতে অ’স্বীকৃতি জানান। পরে তারা অন্য সিটে কানাডা যান।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme