মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
কাতার বিশ্বকাপে কম দামেই মিলছে তিন ধরনের টিকিট
Update : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪

আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপের টিকি’টের বুকিং চলছে। আয়োজক দেশ হিসেবে কাতারের স্থানীয় নাগরিক ও অভিবাসীরা চতুর্থ ক্যাটাগরিতে সর্বনিম্ন ৪০ কাতারি রিয়ালে টিকিট কেনার সুযোগ দিচ্ছে ফিফা, যা অন্য কোনো দেশের দর্শকরা পাবেন না। স্টেডিয়ামে বসে ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ খেলা দেখার জন্য মুখিয়ে আছেন প্রবাসী বাংলাদেশিরা।

 

ফুটবল বিশ্বকাপ আয়োজনের জন্য পুরাপুরি প্রস্তুত কাতার। ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের জন্য তৈরি করা আটটি স্টেডিয়ামের মধ্যে সাতটি স্টেডিয়াম এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে উদ্বোধ’ন করা হয়েছে। গত বুধবার (১৯ জানুয়ারি) থেকে আনুষ্ঠানিকভাবে ২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপের টিকি’টের বুকিং শুরু হয়েছে, যা আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত বুকিং দিতে পারবেন কাতার প্রবাসীরা। তিন ধরনের টিকিট বিক্রি করা হচ্ছে ফিফার ওয়েবসাইটে।

 

টিকিট কেনার জন্য প্রথমে ফিফার ওয়েবসাইটে গিয়ে অ্যা’কাউন্ট তৈরি করতে হবে। আলাদা একটি করে ম্যাচের টিকিট, পছন্দের দলের সবগুলো ম্যাচের টিকিট ও চারটি স্টেডিয়ামের চারটি ম্যাচ দেখার প্যাকেজ টিকিট। কাতারের অধিবাসীদের জন্য টিকিটের সর্বনিম্ন মূল্য ৪০ কাতারি রিয়াল। উদ্বোধনী ম্যাচের জন্য সর্বনিম্ন ২০০ কাতারি রিয়াল, সর্বোচ্চ ২ হাজার ২৫০ কাতারি রিয়াল।

 

সেমিফাইনাল ম্যাচের টিকিট সর্বনিম্ন ৫০০ কাতারি রিয়াল, সর্বোচ্চ ৩ হাজার ৪৮০ কাতারি রিয়াল। ফাইনাল ম্যাচের টিকেট সর্বনিম্ন ৭৫০ কাতারি রিয়াল, সর্বোচ্চ ৫ হাজার ৮৫০ কাতারি রিয়াল। কম টাকার মধ্যেই খেলা দেখার সুযোগ করে দেওয়ায় জন্য ফিফাকে ধন্যবাদ জানান প্রবাসী বাংলাদেশিরা পাশাপাশি স্টেডিয়ামে বসে ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ খেলা দেখার জন্য মুখিয়ে আছেন তারা।

 

২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপের জন্য নির্মিত সবগুলো স্টেডিয়ামের সৌন্দর্য মনোমু’গ্ধকর দেখার মতো। স্টেডিয়ামগুলোর ডিজাইনে রয়েছে নান্দনিক আধুনিকতার ছোঁয়া। আরব অঞ্চলের ইতিহাস ঐতিহ্যের সংস্কৃতির ছোঁয়া রয়েছে স্টেডিয়ামগুলোতে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply