কাতারের আমির শেখ তামিমকে ফোন দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট!

কাতারের আমির শেখ তামিমকে ফোন দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট!

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানিকে কল দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লোদিমির জেলেনস্কি। আজ বৃহস্পতিবার সকালে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লোদিমির জেলেনস্কির কাছ থেকে একটি ফোন কল পান কাতারের আমির।

 

ইউক্রেনের প্রেসিডেন্ট কাতারের আমিরকে ইউক্রেনীয় অঙ্গনে সর্বশেষ অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। এই বিষয়ে সকল পক্ষকে সংযম প্রদর্শনের জন্য এবং গঠনমূলক আলোচনা এবং কূটনৈতিক পদ্ধতির মাধ্যমে বিরোধের সমাধানের পাশাপাশি শান্তিপূর্ণ উপায়ে আন্তর্জাতিক বিরোধ নিষ্পত্তির জন্য আহ্বান জানান এবং এমন কোনো পদক্ষেপ না নেওয়ার অনুরোধ জানান যাতে আরও সমস্যা বাড়তে পারে।

 

কাতারের অবস্থান এবং জাতিসংঘের সনদ এবং আন্তর্জাতিক আইনের সুপ্রতিষ্ঠিত নীতির প্রতি আগ্রহ প্রকাশ করেন। যার মধ্যে সনদের অধীনে আন্তর্জাতিক বিরোধ শান্তিপূর্ণ উপায়ে নিষ্পত্তি করার বাধ্যবাধকতা এবং রাষ্ট্রের সার্বভৌমত্ব, স্বাধীনতা এবং আঞ্চলিক অখণ্ডতার প্রতি অঙ্গীকার রয়েছে।

 

এদিকে অ’স্ত্র হাতে তুলে নিয়ে রাশিয়ার বিরু’দ্ধে লড়াইয়ে যোগ দিতে দেশের প্রাপ্তবয়স্ক ও সক্ষ’ম সব নাগরিকের প্রতি আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লোদিমির জেলেনস্কি। বৃহস্পতিবার মস্কোর সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছি’ন্ন করার এক টেলিভিশন ভাষণে নাগরিকদের লড়াইয়ে যোগ দেওয়ার এই আহ্বান জানিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme