৪৫ দিন বিদেশের মর্গে পড়েছিল প্রবাসীর লাশ, দেশে আনল না পরিবার

৪৫ দিন বিদেশের মর্গে পড়েছিল প্রবাসীর লাশ, দেশে আনল না পরিবার

৪৫ দিন আগে ইতালিতে মা’রা যান আব্দুল হাই। মৃ’ত্যুর পর দেশটির মর্গেই পড়েছিল লা’শটি। আব্দুল হাইয়ের লা’শ দেশে আনার কোনো উদ্যোগ ছিল না স্বজনদের। উল্টো অ’স্বীকার করেন তারা। শেষে ইতালিতেই ধর্মীয় রীতি অনুযায়ী তাকে দা’ফন করা হয়েছে।

৪৪ বছর বয়সী আব্দুল হাইয়ের বাড়ি কুমিল্লা। দীর্ঘদিন অ’সুস্থ থাকার পর রোমের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ জানুয়ারি মা’রা যান তিনি। সেদিন থেকেই তার লা’শটি ম’র্গে রাখা হয়। এরপর ম’র্গে দীর্ঘদিন ধরে আব্দুল হাইয়ের লা’শ পড়ে থাকা নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন সামাজিক সংগঠন ইল ধূমকেতুর কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু।

 

পরে হাইয়ের স্বজনদের সঙ্গে যোগাযোগ হয়। কিন্তু তারা লা’শটি দেশে ফেরাতে অ’স্বীকার করেন। একই সঙ্গে ইতালিতে দা’ফন করার অনুমতি দেন। ফলে রোম দূতাবাসসহ অন্যান্য প্রবাসী বাংলাদেশিদের আ’র্থিক সহযোগিতায় আব্দুল হাইকে গতকাল শুক্রবার দুপুরের দিকে দা’ফন করা হয়।

 

সংগঠনটির কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু বলেন, যারা আর্থিক সহযোগিতায় এগিয়ে এসেছেন বিশেষ করে রোম দূতাবাসসহ প্রবাসী বাংলাদেশিদের প্রতি ধন্যবাদ ও কৃত’জ্ঞতা জানাই। ম’রহুমের রুহের মাগফেরাত কামনায় আগামী শুক্রবার মসজিদে দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme