কাল থেকে বিমানের যাত্রীদের জন্য চালু হবে বিশেষ সুবিধা, থাকবে না ভোগান্তি

আগামীকাল ২৭ ফেব্রুয়ারি থেকে আবারও চালু হচ্ছে বিমানের অনলাইন টিকিটিং ব্যবস্থা। যাত্রীদের সুবিধার্থে নতুনভাবে প্যাসে’ঞ্জার সার্ভিস সলিউশন (PSS) ‘সেবর’ (SABRE) এর মাধ্যমে অনলাইনে টিকিটিং, বুকিং, চেক-ইন, ওয়েব সার্ভিস ইত্যাদি সেবা শুরু করবে বিমান।

 

এর ফলে যাত্রীরা আবারও বিমানের ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয়সহ অন্যান্য আনুষঙ্গিক যাত্রীবান্ধব সুবিধা উপভোগ করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, বর্তমান পিএসএস ‘সিটা’ (SITA) থেকে তথ্য ভা’ন্ডার ‘সেবর’ (SABRE)-এ স্থানান্তর করার জন্য ২৬ ফেব্রুয়ারি বিকেল ৩টা ৪৫ মিনিট থেকে ২৭ ফেব্রুয়ারি রাত ৩টা পর্যন্ত প্রায় সাড়ে ১১ ঘণ্টা বিমানের সব চ্যা’নেল থেকে টিকিট বুকিং/রি’জার্ভেশন ও টিকিট ইস্যু সংশ্লিষ্ট কার্যক্রম বন্ধ থাকবে।

 

তবে বিশেষ ব্যবস্থায় এ সময়েও সিডিউল অনুযায়ী এয়ারপোর্টের চেক-ইনসহ বিমান পরিবহন সংক্রা’ন্ত কার্যক্রমসমূহ যথারীতি চালু থাকবে। এছাড়াও সব ফ্লাইট যথাসময়ে চলাচল করবে।

 

২৭ ফেব্রুয়ারি সকাল থেকে যথারীতি বিমানের সব সেলস সে’ন্টার, বিমানের বাণিজ্যিক ওয়েব সাইট www.biman-airlines.com, বিমান কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত সেলস্ এজেন্টের মাধ্যমে রিজার্ভেশন ও টিকিটিংয়ের স্বাভাবিক কার্যক্রম স্বয়ং’ক্রিয়ভাবে চালু হবে।

Be the first to comment

Leave a Reply