শিরোনামঃ
বিদেশ থেকে ৩৬ বছর পর নিঃস্ব হয়ে ফেরা প্রবাসীকে নিতে চায়নি স্বজনরাও! দিনাজপুরের তরুণীর প্রেমে হাজার মাইল পাড়ি দিয়ে চলে আসলো অস্ট্রিয়ার যুবক দুবাইয়ের রাস্তা থেকে ইট পরিস্কার, প্রবাসীর সাথে দেখা করলেন আমিরাতের প্রিন্স ৩১ টাকার ছাড়িয়ে গেছে কাতারি রিয়ালের রেট, দাম কমেছে মানিগ্রামে দুবাই বিমানবন্দরে যাত্রীদের কমপক্ষে ৩ ঘন্টা আগে পৌঁছানোর অনুরোধ পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি, ‘পরমানন্দ’ রাখতে বললেন তসলিমা আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি তিন দিন ফুটফুটে সন্তানের ছবি ও নাম প্রকাশ করলেন পরীমনি নিজেদের জন্য কেনা কাতার বিশ্বকাপের টিকেট বিক্রির সুযোগ বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারের কোর্স করানোর সিদ্ধান্ত
নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হলো আটকে থাকা ২৮ নাবিককে

নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হলো আটকে থাকা ২৮ নাবিককে

রাশিয়া-ইউক্রেনের আগ্রাসনের শি’কার বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ থেকে সব নাবিককে উ’দ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩ মার্চ) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ শিপিং করপোরেশনের নির্বাহী পরিচালক পীযূষ দত্ত।

 

এ সময় তিনি বলেন, উদ্ধার করা জাহাজের ভেতরে থাকা ২৮ নাবিককে নিরাপ’দে সরিয়ে নেয়া হয়েছে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে তাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়েছে। উ’দ্ধার হওয়া নাবিকদের কবে দেশে ফেরত আনা হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের নাবিকদের পর্যাপ্ত নিরাপ’ত্তার ব্যবস্থা করে ফিরিয়ে আনাই প্রথম লক্ষ্য।

 

নৌপরিবহন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সংস্থা এ ব্যাপারে কাজ করছে। এখন বাকিটা পররাষ্ট্রমন্ত্রণালয়ের উপর নির্ভর। আমরা তাদের দেশে ফিরিয়ে আনা ব্যাপারে কোন তথ্য দিতে পারবো না। উল্লেখ্য, বাংলাদেশের জাহাজ বাংলার সমৃদ্ধি গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের অলিভিয়া বন্দরে পৌঁছায়।

 

ওই দিনই দেশটিতে রাশিয়ার হাম’লা শুরু হলে বন্দরের সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। সেই সঙ্গে জাহাজে আ’টকা পড়েন ক্যাপ্টেন জি এম নুর ই আলম, চিফ ইঞ্জিনিয়ার ওমর ফারুকসহ ২৯ বাংলাদেশি নাবিক। ইউক্রেনে হাম’লা শুরুর সপ্তম দিনে বাংলাদেশি জাহাজটিতে আঘা’তের ঘটনা ঘটল। সমুদ্রগামী জাহাজ বাংলার সমৃদ্ধি ২০১৮ সালে বিএসসির বহরে যুক্ত হয়।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme