চলচ্চিত্রের ১৮ সংগঠন বয়কট করার পর মুখ খুললেন জায়েদ খান

চলচ্চিত্রের ১৮ সংগঠন বয়কট করার পর মুখ খুললেন জায়েদ খান

শিল্পী সমিতির জায়েদ খানকে বয়ক’ট করেছে চলচ্চিত্রের ১৮ সংগঠন। বিষয়টি জানিয়েছিলেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। এরপরেই ১৮ সংগঠনের সম্মিলিত ‘চলচ্চিত্র পরিবার’ আনুষ্ঠানিক বিবৃ’তিতেও জায়েদ খানের বয়ক’টের বিষয়টি জানায়।

 

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জায়েদ খান বলেন, হাইকোর্টের রায় পাওয়ার পরেই বলেছিলাম আরও ষ’ড়য’ন্ত্র হবে। আজকে আমাকে বয়ক’টের সিদ্ধান্ত তারই অংশ। বয়ক’টের কারণ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ২৮ জানুয়ারির নির্বাচনের দিন ভোটার ছাড়া অন্যরা প্রবেশ করতে পারবে না-এটা আমার সিদ্ধান্ত? এই অনুমতি সোহান ভাই উপস্থিত থেকে নিয়েছে, নির্বাচন কমিশনের কাছে শুনতে পারেন। আমার এতো ক্ষ’মতা আছে যে নির্বাচনের দিন চলচ্চিত্রের অন্য সংগঠনের সদস্যদের প্রবেশ করতে দিব না?

 

এর আগে ‘চলচ্চিত্র পরিবার’-এর পক্ষ থেকে পাঠানো বিবৃ’তিতেও উল্লেখ করা হয়েছে, সদ্য হয়ে যাওয়া শিল্পী সমিতির নির্বাচনে চলচ্চিত্রের অনান্য সংগঠনগুলোর সদস্য বিএফডিসিতে প্রবেশ করতে পারেনি সংগঠনটির ভোটার ছাড়া। যা ছিল চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের জন্য অশো’ভন ও অপমা’নজনক।

 

এ ঘটনায় জায়েদ খানের ভূমিকা প্রমাণ হওয়ায় সকল সংগঠনের নেতারা এই সিদ্ধান্তে উপনীত হয় যে, জায়েদ খানের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের কোন সদস্য কোন কার্যক্রমে অংশ গ্রহণ করিবেন না। সেখানে আরও উল্লেখ করা হয়, আজ থেকে জায়েদ খানকে আনুষ্ঠানিকভাবে বয়ক’ট করা হলো। সকল সংগঠনের পরবর্তী সম্মিলিত সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকিবে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme