কাতারে সব কোম্পানিকে কর্মীদের বেতন সময়মতো পরিশোধের নির্দেশ

কাতারে সব কোম্পানিকে কর্মীদের বেতন সময়মতো পরিশোধের নির্দেশ

কাতারের বিভিন্ন বেসরকারি কোম্পানিগুলোকে সময়মতো বেতন পরিশো’ধ ও কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়াও সমাজে নানারকম অপরাধ প্রতিরোধে এসব কোম্পানির কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।

 

মঙ্গলবার ‘ক্রাইম প্রিভেনশন ইজ এ শেয়ারড রেসপনসিবিলিটি’ নামক একটি ওয়েবিনার আয়োজন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওয়েবিনার ভাষণ দেওয়া কালে ক্যাপ্টেন মিশাল মুবারক আল-মনসুরি বলেন, কিছু কোম্পানি নানা কারণে ব্যর্থতার ফলে কর্মীদের বেতন দিতে অনীহা দেখায়। ফলে পরবর্তীতে শুরু হয় ধর্মঘট, যা আমাদের দেশে নিষিদ্ধ ও আমাদের আইনের পরিপন্থী বিষয়।

 

কাতারে থাকা কোম্পানিগুলোকে অবশ্যই কর্মীদের নিরাপত্তা, খাদ্য ও উপযুক্ত বাসস্থানসহ পরিপূর্ণ নিরাপ’ত্তা দিতে হবে। এছাড়াও কর্মক্ষেত্রের বাইরে কর্মীদের মৌলিক চাহিদার পূরণে মনো’যোগ দিতে হবে কোম্পানিগুলোকে। আল-মনসুরি আরও বলেন, কোম্পানিগুলোর উচিত কর্মীদের দেশের আইন সম্পর্কে যথাযথ জ্ঞান দেওয়া।

 

চু’রি, অপরা’ধ ও অন্যকোন দু’র্ঘটনা এড়াতে কর্মীদের বাসস্থানে নজরদারি ক্যামেরা লাগাতে হবে। কর্মীদের কোন খারাপ আচরণ বা স’ন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করা গেলে সাথেসাথে নিরাপ’ত্তা কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করা হচ্ছে কোম্পানিগুলোকে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme