শিরোনামঃ
মেসিকে GOAT বা ছাগল বলা হয় কেন? কাতার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সময়সূচি কাতারের নতুন ২২ রিয়ালের নোট উন্মোচন বন্যার তারিখ কখন | বাংলাদেশে বন্যার খবর | ভারতে বন্যার খবর মেয়ে শিশুর ইসলামিক নাম অর্থসহ, মেয়ে বাবুর ইসলামিক নাম বাংলা অর্থসহ শাকিবের কথা মনে পড়লে রাতে ঘুমাতে পারি না, ওর প্রথম সন্তানের মা আমি: রাত্রি শাকিব খানের প্রথম সন্তান রাহুল খান, প্রথম স্ত্রীও এফডিসির নামকরা নায়িকা বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু
কাতারে ৫২ হাজার শ্রমিকের জন্য আধুনিক আবাসিক এলাকা বারওয়া আল বারাহা

কাতারে ৫২ হাজার শ্রমিকের জন্য আধুনিক আবাসিক এলাকা বারওয়া আল বারাহা

কাতারে প্রথম সারির রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট এন্ড মার্কেটিং কোম্পানি ‘ওয়াসিফ’। সম্প্রতি এই কোম্পানিটি কাতারের শ্রমিকদের জন্য বারওয়া আল বারাহা সিটি প্রকল্প শুরু করেছে।

 

বারওয়া আল বারাহা সিটি প্রকল্পের মাধ্যমে ‘ওয়াসিফ’ সানাইয়ার শ্রমিকদের জীবনযাত্রার মান উন্নত করার চেষ্টা অব্যাহত রেখেছে। নতুন এই প্রকল্পটি ১.৮ মিলিয়ন বর্গমিটার এলাকা জুড়ে গড়ে উঠেছে। এতে মোট ৬৪টি ভবন ও ৮ হাজার ৫৭৬টি রুম রয়েছে।

 

ওয়াসিফ কোম্পানি জানিয়েছে, জানায়, এই প্রকল্পে মোট ৫২ হাজার শ্রমিক ও টেকনিশিয়ান থাকতে পারবে। এছাড়াও বারওয়া আল বারাহা সিটিতে বসবাসকারী শ্রমিক ও কর্মীদের জন্য একটি ছোট বাণিজ্যিক বাজার রয়েছে।

 

সম্প্রতি এক প্রেস বিবৃতিতে জানানো হয় শ্রমিকদের দৈনন্দিন চাহিদা মেটাতে এই প্রকল্পে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। যেমন মসজিদ, দোকান, খেলার মাঠ এবং সবুজ খোলা জায়গা ইত্যাদি।

 

এছাড়াও বেশ কয়েকটি এটিএম বুথ ও একটি মানি ট্রান্সফার কেন্দ্র রয়েছে। আবাসিক ভবনগুলোর প্রতি তলায় সাধারণ কাজকর্মের স্থান ও খাবারের হল রয়েছে। এছাড়াও, ছোট বাণিজ্যিক বাজারটিতে বেশ কয়েকটি রেস্তোরাঁ, ক্যাফে, মুদি দোকান, ইলেকট্রনিক স্টোর ও নাপিতের দোকান রয়েছে।

 

সম্প্রতি বারওয়া আল বারাহাতে মাল্টিস্পেশালিটি ক্লিনিকের জন্য একটি স্বাস্থ্য কেন্দ্রের সাথে একটি চুক্তি করেছে কর্তৃপক্ষ। ক্লিনিকটি আগামী মাসে চালু হবে বলে আশা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme