শিরোনামঃ
বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু ১৬ বছর আগে মারা গেছেন স্ত্রী, প্রতিদিন কবরের কাছে থেকে সঙ্গ দিচ্ছেন স্বামী হায়া কার্ড থাকলেই দেশ থেকে তিনজনকে আনা যাবে কাতার বাঁধনকে বাচ্চাসহ বিয়ে করতে হবে কখনও ভাবিনি: জয় আমি যদি ভুলভাল কিছু একটা করে ফেলি তার দায়ভার কে নেবে: পূজা চেরি স্ত্রী-সন্তান রেখে গোপনে বাংলাদেশে এসে রত্নাকে বিয়ে করেন ইতালির যুবক সড়ক দুর্ঘটনায় পেট ফেটে ভূমিষ্ঠ হওয়া সেই ফাতেমার চোখজোড়া যেন মাকে খোঁজে আমি পরীমনির স্বামী, তার জন্য সত্যিই গর্বিত: শরিফুল রাজ
বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারের কোর্স করানোর সিদ্ধান্ত

বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহারের কোর্স করানোর সিদ্ধান্ত

দেশের বিমানবন্দরে ভবিষ্যতে যারা কাজ করবেন, তাদের প্রত্যেকের জন্য প্রশিক্ষণ কোর্স চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপ’ক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান। আজ বুধবার ১০ আগস্ট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত গ’ণশুনানিতে বেবিচক চেয়ারম্যান এ কথা জানান।

 

এ সময় তিনি বলেন, বিমানবন্দরে সাধারণ যাত্রীদের স’ঙ্গে খা’রা’প ব্যবহার নিয়মিত ঘটনা হয়ে দাঁ’ড়িয়েছে। যাত্রীদের সঙ্গে যাতে বিমানবন্দর কর্মীরা ভালো ব্যবহার করে এই জন্য বি’শেষ প্রশিক্ষণ কো’র্স চালু করা হবে। বিমানবন্দরে কর্মরত ইমিগ্রেশন, কাস্টমস, পুলিশ সবাই এর আওতায় থাকবে।

 

যাত্রীদের কথা চি’ন্তা করে এটা করা হচ্ছে। যাত্রীদের সঙ্গে খা’রা’প ব্যবহার করে কেউ এখানে চাকরি করতে পারবে না। সম্প্রতি এক যাত্রীকে কাস্টমস কর্মকর্তার চ’ড় মা’রার’ কথা উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান বলেন, যাত্রীদের স’ম্মান যাতে ক্ষু’ণ্ণ না হয়ে সেজন্য আমরা ব’দ্ধ প’রিকর।

 

সম্প্রতি কাস্টমসের ঘটনায় আমরা অ’ত্যন্ত ব্য’থিত, যাত্রী ভু’ল করে থাকলেও তার গায়ে আঘা’ত করার অধিকার নেই। যিনি এই ঘটনা ঘটিয়েছেন, তার বি’রু’দ্ধে ক’ঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। শুধু তাকে সাময়িক বরখা’স্ত না, তার ব্যাপারে তদ’ন্ত চলছে, কাস্টমস কর্তৃপক্ষ এটি করছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme