শিরোনামঃ
বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু ১৬ বছর আগে মারা গেছেন স্ত্রী, প্রতিদিন কবরের কাছে থেকে সঙ্গ দিচ্ছেন স্বামী হায়া কার্ড থাকলেই দেশ থেকে তিনজনকে আনা যাবে কাতার বাঁধনকে বাচ্চাসহ বিয়ে করতে হবে কখনও ভাবিনি: জয় আমি যদি ভুলভাল কিছু একটা করে ফেলি তার দায়ভার কে নেবে: পূজা চেরি স্ত্রী-সন্তান রেখে গোপনে বাংলাদেশে এসে রত্নাকে বিয়ে করেন ইতালির যুবক সড়ক দুর্ঘটনায় পেট ফেটে ভূমিষ্ঠ হওয়া সেই ফাতেমার চোখজোড়া যেন মাকে খোঁজে আমি পরীমনির স্বামী, তার জন্য সত্যিই গর্বিত: শরিফুল রাজ
আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি তিন দিন

আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি তিন দিন

সংযুক্ত আরব আমিরাতের তিন দিন সাপ্তাহিক ছু’টি দেয়া হচ্ছে। এ ছুটি উপভো’গ করছে বিভিন্ন কোম্পানিতে চাক’রি করা অনেক কর্মী। তারা বলছে, মানুষের কাছে কে’বল বেতনই শেষ কথা নয়, কর্ম জীবনে ভারসাম্য র’ক্ষায় ছুটিও দরকার।

 

সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক কোম্পানিগুলোতে তিন দিন সাপ্তাহিক ছুটি দেওয়ার প্র’বণতা বাড়ছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস। এছাড়াও স’ঙ্কর প’দ্ধতিতে কর্মীরা তিন দিন বাড়িতে বসে বা অফিসে না এসে কাজ করবেন আর একদিন আসবেন অফিসে, সেই প’দ্ধ’তিও চালু করেছে অনেক কোম্পানি।

 

সেখানকার একজন বলেন, ‘আমরা যখন চা’কুরি খুঁজি, তখন অনেকেই বেতনের কথা ভেবে অ’ফার গ্রহণ করে। তার ভু’লে যায় যে, এটা আসলে অতো গুরুত্বপূর্ণ কিছু নয়।

 

আমাদের নিজেদেরকে, পরিবার, এমনকি নিজের দে’হকেও সময় দেওয়া উচিত। জীবন কেবল কাজ আর অর্থেই সী’মাব’দ্ধ নয়। আমরা বাঁচার জন্য চা’করি করি, এছাড়া আর কিছু নয়।’

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme