শিরোনামঃ
বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু ১৬ বছর আগে মারা গেছেন স্ত্রী, প্রতিদিন কবরের কাছে থেকে সঙ্গ দিচ্ছেন স্বামী হায়া কার্ড থাকলেই দেশ থেকে তিনজনকে আনা যাবে কাতার বাঁধনকে বাচ্চাসহ বিয়ে করতে হবে কখনও ভাবিনি: জয় আমি যদি ভুলভাল কিছু একটা করে ফেলি তার দায়ভার কে নেবে: পূজা চেরি স্ত্রী-সন্তান রেখে গোপনে বাংলাদেশে এসে রত্নাকে বিয়ে করেন ইতালির যুবক সড়ক দুর্ঘটনায় পেট ফেটে ভূমিষ্ঠ হওয়া সেই ফাতেমার চোখজোড়া যেন মাকে খোঁজে আমি পরীমনির স্বামী, তার জন্য সত্যিই গর্বিত: শরিফুল রাজ
কাতারে বসবাসরত বাংলাদেশিদের প্রশংসা করলেন শ্রমমন্ত্রী আলী বিন সাঈদ

কাতারে বসবাসরত বাংলাদেশিদের প্রশংসা করলেন শ্রমমন্ত্রী আলী বিন সাঈদ

কাতারের শ্রম মন্ত্রী ডঃ আলী বিন সাঈদ বিন আল সামিক আল মারি আজ ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। কাতারের শ্রমমন্ত্রী কাতারে বসবাসরত বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

 

তিনি বাংলাদেশের পাশাপাশি কাতারের অর্থনীতির উন্নয়নে বাংলাদেশি প্রবাসীদের ভূমিকার প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, আগামী দিনে কাতার চিকিৎসা, আতিথেয়তা, ড্রাইভিং এবং আইটি খাতে বাংলাদেশ থেকে দক্ষ ও আধা দক্ষ কর্মী নিয়োগ করতে চায়।

 

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন অভ্যন্তরীণ ও বিদেশে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে দক্ষতা উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকারের গৃহীত উদ্যোগ সম্পর্কে তাকে অবহিত করেন। তিনি বাংলাদেশে এলএনজি সরবরাহে কাতার সরকারের সহযোগিতার প্রশংসা করেন।

 

পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তান, ফিলিস্তিন, চাদ এবং সুদানে মধ্যস্থতার জন্য কাতারের ভূমিকার প্রশংসা করেন। তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানে কাতার সরকারের রাজনৈতিক ও অর্থনৈতিক সহায়তার অনুরোধ জানান। কাতারের শ্রমমন্ত্রী কোভিড মহামারী সত্ত্বেও বাংলাদেশের স্থিতিশীল উন্নয়নের প্রশংসা করেন।

 

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ তুলে ধরেন এবং বিশেষ করে এসইজেডে কাতারের বিনিয়োগের জন্য অনুরোধ করেন। কাতারের শ্রমমন্ত্রী বলেন, কাতার বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সক্রিয়ভাবে অনুসন্ধান করবে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme