শিরোনামঃ
বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু ১৬ বছর আগে মারা গেছেন স্ত্রী, প্রতিদিন কবরের কাছে থেকে সঙ্গ দিচ্ছেন স্বামী হায়া কার্ড থাকলেই দেশ থেকে তিনজনকে আনা যাবে কাতার বাঁধনকে বাচ্চাসহ বিয়ে করতে হবে কখনও ভাবিনি: জয় আমি যদি ভুলভাল কিছু একটা করে ফেলি তার দায়ভার কে নেবে: পূজা চেরি স্ত্রী-সন্তান রেখে গোপনে বাংলাদেশে এসে রত্নাকে বিয়ে করেন ইতালির যুবক সড়ক দুর্ঘটনায় পেট ফেটে ভূমিষ্ঠ হওয়া সেই ফাতেমার চোখজোড়া যেন মাকে খোঁজে আমি পরীমনির স্বামী, তার জন্য সত্যিই গর্বিত: শরিফুল রাজ
বিনামূল্যে হৃদরোগে আক্রান্ত ৯২ শিশুকে চিকিৎসা দিল কাতার চ্যারিটি

বিনামূল্যে হৃদরোগে আক্রান্ত ৯২ শিশুকে চিকিৎসা দিল কাতার চ্যারিটি

জন্মগতভাবে হৃদরো’গে আ’ক্রা’ন্ত ৯২ জন গরিব ও অসহায় শিশুর বিনামূল্যে অপা’রেশ’ন হয়েছে জাতীয় হৃ’দরো’গ ইনস্টিটিউটে। আন্তর্জাতিক দাতব্য সংস্থা কাতার চ্যারিটির অর্থায়নে গত ১৩ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত সপ্তাহব্যাপী মেডিকেল ক্যাম্পে শিশুদের এই ব্যয়বহুল অ’পারেশন হয়। কাতার থেকে আসা বিশেষ’জ্ঞ একটি চিকিৎসক দল এই মেডিকেল ক্যাম্পে অংশ নেয়।

 

জাতীয় হৃ’দরো’গের ইনস্টিটিউটের পেডিয়াট্রিক কার্ডিওলোজি বিভাগের প্রধান প্রফেসর ড. আব্দুল্লাহ শাহরিয়ার জানান, ব্যয়বহুল এই চিকিৎসার পুরোপুরি অর্থায়ন করেছে কাতার চ্যারিটি। ৯২ শিশুকে হৃৎপি’ণ্ডে ছি’দ্রজনিত কারণে প্রয়োজনীয় ডিভাইস দিয়ে চিকিৎসা করা হয়েছে।

 

তিনি বলেন, এসব শিশুরা খুবই দরিদ্র পরিবারের। ব্যয়বহুল এই চিকিৎসা ব’হন করার কোনো সামর্থ্যই পরিবারের সদস্যদের ছিল না। কাতার চ্যারিটি দ’রিদ্র এই পরিবারগুলোর সন্তানদের মুখে হাসি ফুটিয়েছে।

 

কাতার চ্যারিটির কান্ট্রি ডিরেক্টর ড. আমিন হাফিজ ওমর বলেন, জন্মগত হৃ’দরো’গে আ’ক্রা’ন্ত শিশুদের চিকিৎসা কার্যক্রমে বিভিন্ন দেশের প্রখ্যাত শিশু হৃ’দরো’গ বিশে’ষজ্ঞ, টেকনোলোজিস্ট ও অ্যানেসথেটিস্টরা অংশ নিয়েছেন। খুব শিগগিরই এসব শিশু পুরোপুরি সুস্থ হয়ে উঠবে এবং স্বাভাবিক জীবনযাপন করবে। প্রতিবছরই এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্য’ক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme