শিরোনামঃ
বিয়ে করে বাংলাদেশের জামাই হয়ে গেলাম: রাজিয়াকে বিয়ে করে বললেন কোরিয়ান যুবক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব: বাবু ১৬ বছর আগে মারা গেছেন স্ত্রী, প্রতিদিন কবরের কাছে থেকে সঙ্গ দিচ্ছেন স্বামী হায়া কার্ড থাকলেই দেশ থেকে তিনজনকে আনা যাবে কাতার বাঁধনকে বাচ্চাসহ বিয়ে করতে হবে কখনও ভাবিনি: জয় আমি যদি ভুলভাল কিছু একটা করে ফেলি তার দায়ভার কে নেবে: পূজা চেরি স্ত্রী-সন্তান রেখে গোপনে বাংলাদেশে এসে রত্নাকে বিয়ে করেন ইতালির যুবক সড়ক দুর্ঘটনায় পেট ফেটে ভূমিষ্ঠ হওয়া সেই ফাতেমার চোখজোড়া যেন মাকে খোঁজে আমি পরীমনির স্বামী, তার জন্য সত্যিই গর্বিত: শরিফুল রাজ
৪ কোটি টাকা বাজেটের চুক্তিপত্রের ব্যাপারে জবাব দিলেন অনন্ত জলিল

৪ কোটি টাকা বাজেটের চুক্তিপত্রের ব্যাপারে জবাব দিলেন অনন্ত জলিল

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে অনন্ত-বর্ষার সিনেমা ‘দিন: দ্য ডে’। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা, শুরু থেকে এমনটাই দা’বি করে এসেছেন প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল। বাজে’টের কারণে মু’ক্তির বহু আগে থেকেই আলোচনার কে’ন্দ্রে ছিলো সিনেমাটি।

 

‘দিন: দ্য ডে’র নির্মাতা মোর্তেজা অতাশ জমজম জানালেন, সিনেমাটির প্র’কৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৭৪ লাখ ৯৭ হাজার ৩৩০ টাকা। বাজেটের চু’ক্তিপত্রটি নিজের ইন’স্টাগ্রামে প্রকাশ করেছেন তিনি। চু’ক্তিপত্র প্রকাশের পাশাপাশি অনন্তের বিরু’দ্ধে ব’কেয়া অর্থ পরিশো’ধ না করা, চিত্রনাট্য ও শু’টিং লোকেশন পরিবর্তনসহ একাধিক অভি’যোগ এনেছেন নির্মাতা।

 

ইনস্টা’গ্রামে ইরানি পরিচালকের সেই পোস্টের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় অনন্ত জলিল গণমাধ্যমকে জানান, ‘ইরানি পরিচালককে বাংলা লিখে দিয়েছে কে? তিনি তো বাংলা জানেন না। বাংলায় পো’স্ট দিলেন কি করে? তার মানে এর পেছনে কেউ আছে, যারা ই’ন্ধন জোগাচ্ছেন। আমার বি’রু’দ্ধে ষ’ড়য’ন্ত্র করা হচ্ছে। তারা চাচ্ছে, আমি যেন ফিল্ম ইন্ডাস্ট্রিতে না থাকি।’

 

এদিকে চারদিন আগেই ‘দিন: দ্য ডে’র চুক্তি ল’ঙ্ঘ’নের অভিযো’গে অনন্ত জলিলের বি’রু’দ্ধে মা’মলা করার ঘোষণা দেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। তার অভি’যোগ, সিনেমা নিয়ে শুরুতে যে চু’ক্তি ও পরিকল্পনা ছিল তার কিছুই র’ক্ষা করেননি অনন্ত জলিল। নির্মাতার অভিযো’গের প্রেক্ষিতে অনন্ত জানান, আমি মনে করি, এটি একটি ষ’ড়য’ন্ত্র। এরপরও মুর্তজা সাহেবের যদি কোনো অভি’যোগ থাকে তাহলে সেটা আমরা নিজেরাই বসে সমাধান করতে পারি (যদিও আমি চু’ক্তির বাইরে কিছু করিনি সেটা আগেই বলেছি)।

 

তিনি বাংলাদেশি কারও পরামর্শে কিংবা নিজের প্রচারের স্বার্থে যদি ভু’ল এবং মি’থ্যা তথ্য দিয়ে গণমাধ্যমকে বি’ভ্রা’ন্ত করার চেষ্টা করেন তাহলে সেটা হবে খুবই দুঃ’খজনক। যদি এ রকম কিছু ঘটে থাকে তাহলে আমিও দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে আই’নি ব্যবস্থা নেব। কারণ, একই চু’ক্তিপত্র আমার কাছেও রয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design BY NewsTheme