মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
২৪ ঘণ্টা কবরে থেকে বিশ্ব রেকর্ড গড়তে চেয়েছিলেন বগুড়ার দুই ভাই
Update : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪

বগুড়ার শাজাহানপুরে কবরের অভি’জ্ঞতা ভি’ডিও করে তা সামাজিক যোগাযোগমাধ্যম ইউটি’উবে ভা’ইরা’ল করার চেষ্টার অ’ভিযো’গে পুলিশ দুই ইউটি’উবার ভাইকে গ্রে’ফতার করেছে। শাজাহানপুর থানা পুলিশ সোমবার সকালে উপজেলার আমরুল ইউনিয়নের রাধানগর গ্রামের বাড়ি থেকে তাদের গ্রে’ফতা’র করে। ডিপ্লোমা প্রকৌশলী দুই ভাই ২৪ ঘণ্টা ক’বরে থেকে বিশ্ব রেক’র্ড গড়তে চেয়েছিলেন। ঘটনাটি শুধুই ওই উপজেলায় নয়; পুরো বগুড়া জেলায় ব্যাপক চাঞ্চ’ল্যের সৃষ্টি করে।

 

শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানান, অভিভাবকদের কাছে মুচ’লেকা নেওয়ার পর তাদের ১৫১ ধা’রায় আ’দালতে প্রে’রণ করা হয়েছে। বিকালে কো’র্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জী জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিনিয়া জাহান তাদের বগুড়া জে’লহা’জতে প্রেরণ করেছেন। তারা হলেন- বগুড়ার শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের রাধানগর গ্রামের মোকছেদ আলীর বড় ছেলে বগুড়া সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা মেকানিক্যাল ইঞ্জিনিয়ার আবু হাসান মিলন (২৮) ও ছোট ছেলে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার মিজানুর রহমান রনি (২৪)।

 

বগুড়ার শাজাহানপুর থানার এসআই শামীম হাসান ও প্রত্য’ক্ষদর্শী’রা জানান, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার সহোদর আবু হাসান মিলন ও মিজানুর রহমান রনি ই’উটিউ’বার। তারা কবরে ২৪ ঘণ্টা থেকে বিশ্বরেক’র্ড ও অভি’জ্ঞতা ইউটিউবে শে’য়ার করে ব্যাপক ভা’ইরা’লের পরিকল্প’না গ্রহণ করেন। তারা পরিবারের সম্মতিতে বাড়ির উঠানে কবর খনন করেন। ভিতরে অক্সি’জেন ও আলো-বাতাস সরবরাহ স্বাভাবিক রাখতে বৈদ্যুতিক বা’ল্ব ও উপরে ফ্যান স্থাপন করেন। এছাড়া ভিতরে দরজার পাল্লা ও প্রয়োজনীয় অন্যান্য সরঞ্জা’ম রাখা হয়।

 

রোববার (২১ আগস্ট) রাত ১১টার দিকে মিজানুর রহমান রনি ক্যা’মেরা ও পানির বোতল নিয়ে কবরে প্রবেশ করেন। বড়ভাই আবু হাসান মিলন মা’টিচা’পা দিয়ে কবরের ওপরের অং’শ ঢেকে বাহিরের দৃশ্য ভি’ডিও করেন। প্রায় ১১ ঘণ্টা পর সোমবার সকালে ঘটনাটি জানাজানি হলে গ্রামবাসীদের মাঝে চাঞ্চ’ল্যের সৃ’ষ্টি হয়। খবর পেয়ে শাজাহানপুর থানা পুলিশ ঘটনাস্থলে যায়। গ্রামবাসীদের সহযো’গিতায় কবরের মাটি স’রিয়ে ফেলে রনিকে উ’দ্ধার করে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই ভাই পুলিশকে জানান, তারা কবরের ভিতরে ২৪ ঘণ্টা অবস্থান করে বিশ্বরে’কর্ড গড়তে চেয়েছিলেন। এছাড়া মৃ’ত্যুর পর কবরের ভিতরের অভি’জ্ঞতা ভি’ডি’ও করে তা ইউ’টিউবে আপ করে ব্যা’পক ভাই’রাল (লাইক, কমেন্টস ও শেয়ার) করাতে চেয়েছিলেন। এতে তাদের মৃ’ত্যু বা অন্য কোনো দু’র্ঘটনা’ ঘটতে পারতো সে কারণে পুলিশ দুই ভাইকে গ্রে’ফতা’র করে থানায় নিয়ে আসে। এর আগে পরিবারের কাছে মু’চ’লেকা’ নেওয়া হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply