ডেপুটি স্পিকার পরিচয় দিয়ে শাওনের ৩২ হাজার টাকা নিলেন রবিউল

সম্প্রতি প্র’তারকের খ’প্পরে পড়ে প্রায় ৩২ হাজার টাকা খো’য়ালেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের সহধর্মিণী মেহের আফরোজ শাওন। তার কাছে ফোন করে নিজেকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া পরিচয় দিয়ে একজন প্র’তার’ক বলেন, নুহাশপল্লীর উন্নয়নবাবদ অস্ট্রেলিয়া থেকে বড় অংকের একটি ফা’ন্ড এসেছে, যা বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে।

 

এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের মোবাইল ন’ম্বরে তার সঙ্গে যোগাযোগ করতে বলেন। শাওন ওই মোবাইল নম্বরে যোগাযোগ করলে অপর প্রা’ন্ত থেকে নিজেকে উপ-সচিব পরিচয় দিয়ে ‘ফান্ড ট্রান্সফারের জন্য সরকারি ফি বাবদ ৩১ হাজার ৮৫০ টাকা দিতে বলেন।

 

শাওন সরল বিশ্বাসে টাকা দেওয়ার পর যখন তার স’ঙ্গে আবারও যোগাযোগ করার চেষ্টা করেন তখন ওই প্র’তার’কের নম্বরটি তিনি বন্ধ পান। তখন প্র’তার’ণার বিষয়টি বুঝতে পেরে নুহাশ পল্লীর ম্যানেজার বা’দী হয়ে ধানমন্ডি থানায় মা’মলা দা’য়ের করেন। মাম’লাটি তদন্ত করতে গিয়ে ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ একজনের সম্পৃ’ক্ততা পায়।

 

এরপর বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা এলাকায় অভি’যান চালিয়ে মো. রবিউল ইসলাম (৪১) নামের এক প্র’তার’ককে গ্রে’ফতা’র করা হয়। তার কাছ থেকে প্র’তার’ণার কাজে ব্যবহৃত দুইটি মোবাইল ফোন ও ভু’য়া রেজিস্ট্রেশন করা চারটি সিমকার্ড জ’ব্দ করে ডিবি।

 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে এসব তথ্য জানান অর্গানাইড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল হক।

More News in this Category

Leave a Reply