মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
আরব আমিরাত থেকে বৈধপথে রেমিট্যান্স পাঠানো প্রবাসীরা পাবেন পুরস্কার
Update : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪

দেশের অর্থনৈতিক সংক’ট উত্তরণে সহায়ক বৈধপথে রেমিট্যান্স পাঠানো প্রবাসীদের পুর’স্কৃত করা হবে। সে উদ্দেশ্যই প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ ঘোষণা করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট। প্রবাসীদের উৎসা’হিত করতে পাঁচটি ক্যাটাগরিতে ৪৫ জন প্রবাসীকে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে।

 

বাংলাদেশ কনস্যুলেটের দূতালয় প্রধান মো. মোজাফফর হোসেনের সই করা এক বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত যারা শুধু বৈ’ধপথে দেশে রেমিট্যান্স পাঠিয়েছেন তারা এই অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে পারবেন।

 

মাসিক ১২০০ দিরহাম বেতনের স’মপরিমাণ বা এর নিচের সাধারণ কর্মীদের থেকে ১০ জন, ১২০০ দিরহামের ওপরের সাধারণ কর্মীদের থেকে ১০ জন, পুরুষ ব্যবসায়ী ১০ জন, নারী ব্যবসায়ী ৫ জন ও পেশাজীবীদের মধ্যে প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার, কনসালট্যান্ট, সাংবাদিক, ব্যবস্থাপনা পর্যায়ে কর্মরত প্রবাসীদের থেকে ১০ জনকে এই পু’রস্কার দেওয়া হবে।

 

বিজ্ঞ’প্তিতে আরও বলা হয়, রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য কনস্যুলেট থেকে সরবরাহ করা নির্দিষ্ট ফরমে আ’বেদন করতে হবে। বৈধপথে রেমিট্যান্স পাঠানোর প্রমাণ, প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

 

দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, শারজাহ ও ফুজাইরাতে বাংলাদেশ সমিতি, রাস আল খাইমাহতে বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে সরাসরি অথবা mission.dubai@mofa.gov.bd ই-মেইলে আবেদন করা যাবে। নির্দিষ্ট সময়ের পর কোনো আবেদন গ্রহণ করা হবে না বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply