মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
লন্ডনে নিষিদ্ধ হতে পারেন এনায়েতুল্লাহ আব্বাসী
Update : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশের আলোচিত ধর্মীয় বক্তা ড. এনায়েতুল্লাহ আব্বাসীর অনুষ্ঠানের অনুমতি বাতিল করেছে লন্ডনের নিউহাম কাউন্সিল কর্তৃপক্ষ। স্থানীয় সময় বুধবার (২২ জুন) পূর্ব লন্ডনের রয়্যাল রিজেন্সি কনফারেন্স হলে তার বক্তব্য দেওয়ার কথা ছিলো।

হঠাৎ করেই কেন আব্বাসীর এই লন্ডন সফর নিয়ে ব্রিটেনের মূলধারার গণমাধ্যম জিবি নিউজে প্রতিবেদন প্রকাশ হলো। জানাগেছে, সাবেক ইউকিপ নেতা ও ব্রিটেনের ব্রেক্সিটের বহুল আলোচিত নাম নাইজেল ফারাজ সর্বপ্রথম জিবি নিউজে এই অনুষ্ঠানের বিষয়টি সামনে আনেন।

https://cutt.ly/IwqMy9oU

ড. এনায়েত উল্লাহ আব্বাসীকে নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচার গণমাধ্যমটি। ওই প্রতিবেদনে তার বিরুদ্ধে ‘ঘৃণা প্রচারের’ অভিযোগ আনা হয়। এরপরই নড়েচড়ে বসে নিউহাম কাউন্সিল কর্তৃপক্ষ।

 

অনুসন্ধানী সাংবাদিক চার্লি পিটারকে ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিলো। তিনি প্রশ্ন রাখেন, ড. আব্বাসী তার বক্তব্যে ব্রিটেনের রানীকে শয়তান বলে সম্বোধন করেছেন এবং ভিন্ন ধর্ম সম্পর্কে বিষোদগার করেছেন তিনি।

 

যুক্তরাজ্যভিত্তিক বাংলা টেলিভিশন চ্যানেল আই অন টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা আতাউল্লাহ ফারুক জানান, তাদের আমন্ত্রণে পাঁচটি ধর্মীয় সভায় যোগ দিতে লন্ডনে আসেন ড. এনায়েত উল্লাহ আব্বাসী। ইতিমধ্যে নর্থাম্পটন, বার্মিংহাম ও লিডসে তিনটি সভা করেছেন তিনি।

 

তাতে কোনো ধরণের সমস্যা হয়নি। কিন্তু লন্ডনের অনুষ্ঠান নিরাপত্তাজনিত কারণে পুলিশের অনুরোধে আমরা স্থগিত করেছি। লন্ডনপ্রবাসী বাঙালিদের ধারণা, ড. এনায়েত উল্লাহ আব্বাসী যুক্তরাজ্যে নিষিদ্ধ হতে পারেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply