সৌদি আরবে আগুনে পুড়ে ৭ বাংলাদেশি নিহত

সৌদি আরবের দাম্মামে একটি আসবাবপত্রের কারখানায় অগ্নিকাণ্ডে সাত বাংলাদেশিসহ ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে দেশটির দাম্মাম শহরের হুফুপ সানাইয়া এলাকায় এ ঘটনা ঘটে। সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করেছে।

 

দূতাবাস থেকে জানানো হয়েছে, নিহতদের পরিচয় শনাক্তে কাজ চলছে। এখন পর্যন্ত জানা গেছে, নিহত বাংলাদেশিদের মধ্যে তিনজন নাটোরের এবং একজন রাজশাহীর। গুরুতর দগ্ধ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও দুজন।

 

কর্তৃপক্ষ জানায়, আল-মানসুরা শিল্প এলাকায় একটি ফার্নিচার কারখানায় আকস্মিক আগুন লাগে। কাঠের কারণে দ্রুত ভয়াবহ আকার ধারণ করে আগুন। এতে কারখানাটির ভেতর আটকা পড়েন বেশ কয়েকজন শ্রমিক। ঘটনাস্থলেই প্রাণ হারান অনেকে।

 

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। হতাহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। নিহতদের মধ্যে একজন ভারতীয় নাগরিকও রয়েছেন।

 

জানা গেছে, আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। লাশ উদ্ধার করে স্থানীয় হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কীভাবে আগুন লেগেছে, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। ঘটনার কারণ জানতে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।

More News in this Category

Leave a Reply