মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
বাবার নিঃশর্ত মুক্তি চাইলেন মেয়ে শামারুহ মির্জা
Update : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪
মির্জা ফখরুলের মেয়ের ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন তার মেয়ে শামারুহ মির্জা। অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি চিকিৎসাবিজ্ঞানী শামারুহ মির্জা আরও বলেন, আমার বাবাকে (মির্জা ফখরুল) কোথায় নিয়ে যাওয়া হয়েছে সরকারকে তা এক্ষুনি আমাদের জানাতে হবে। তিনি বলেন, আমার বাবাকে আজ সকালে বাংলাদেশ পুলিশ আটক করেছে। তারা ঢাকায় আমাদের বাসায় এসে তাকে তুলে নিয়ে যায়। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই! সরকারকে অবিলম্বে তার অবস্থান সম্পর্কে জানানোর দাবি জানান শামারুহ মির্জা।

এদিকে ঢাকায় বিএনপি মহাসচিবকে ডিবি পুলিশ আটক করে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী ও শামারুহ মির্জার মা রাহাত আরা বেগম। তিনি আশা প্রকাশ করেন জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ তাকে ছেড়ে দেবে। মির্জা ফখরুলকে নিয়ে যাওয়ার পর গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

রাহাত আরা বেগম বলেন, সকাল সাড়ে ৯টার দিকে বাসায় পুলিশ প্রবেশ করে, ডিবি পুলিশের লোকজন বাসায় আসার পর মির্জা ফখরুলসহ বাসার সবার সঙ্গে কথা বলেছে। এরপর সিসি ক্যামেরার ফুটেজসহ হার্ড ডিস্ক নিয়ে ভবনের নিচে চলে যায়। ঠিক দশ মিনিট পর আবার ফিরে এসে মির্জা ফখরুলকে আটক করে নিয়ে যায় তারা।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল প্রচণ্ড অসুস্থ, তার চিকিৎসা চলছে; এভাবে নিয়ে যাবে মেনে নিতে পারছি না। ৭৫ বছর বয়স্ক একজন মানুষ। আশা করব যদি জিজ্ঞাসাবাদ করতে চায়, তা করে যেন তাকে ছেড়ে দেয়া হয়। এদিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। বাঁশের মাধ্যমে ব্যারিকেড দিয়ে কার্যালয়ের সামনের অংশকে ক্রাইম সিন ঘোষণা করা হয়েছে। কাউকে ঢুকতে বা বের হতে দেয়া হচ্ছে না। রাস্তার দুইদিকে দাঁড়িয়ে রয়েছেন অসংখ্য পুলিশ সদস্য।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান তাকে আটক করে নিয়ে যাওয়ার তথ্য নিশ্চিত করেন।
তারও আগে দলটির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার বলেন, সকাল ৯টার দিকে বিএনপি মহাসচিবের গুলশান-২ এর ৭১ নম্বর সড়কের ১৮ নম্বর বাড়ির সামনে পুলিশ অবস্থান নেয়।

এদিকে সরকার পতনের একদফা দাবি আদায়ে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি। শনিবার সমাবেশ থেকে এ হরতালের ঘোষণা দেন বিএনপি মহাসচিব। সকালে বিএনপি-জামায়াতের ডাকা হরতালে রাজধানীর গুলিস্তানে বায়তুল মোকাররমের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। রোববার (২৯ অক্টোবর) সকাল পৌনে নয়টার দিকে শিকড় পরিবহনের বাসটিতে আগুন দেয়া হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply